নিউইয়র্কে বাঙালি কমিউনিটির জন্য নতুন প্লাজা উদ্বোধন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের চার্চ ম্যাকডোনালের লিটল বাংলাদেশে বাঙালি কমিউনিটির জন্য উদ্বোধন করা হয়েছে নতুন একটি প্লাজা।

স্থানীয় সময় বুধবার সকাল ১১টায় নিউইয়র্ক ডিপার্টমেন্ট অব টান্সপোর্টেশনের তত্ত্বাবধানে ব্রুকলিনের বেভারলি রোডে চার্চ এভিনিউ ও ইস্ট সেকেন্ড স্ট্রিটের মাঝামাঝি এই প্লাজার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশী বংশোদ্ভূত চট্টগ্রামের মেয়ে নিউইয়র্ক সিটি কাউন্সিলর সদস্য শাহানা হানিফ। এছাড়া নিউইয়র্ক সিটির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গও উপস্থিত ছিলেন।

এই প্লাজা বাঙালি কমিউনিটির জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এখন থেকে এখানে যেকোনো মিলনমেলা, সামাজিক সাংস্কৃতিক এবং রাজনৈতিক সভা সমাবেশ করা যাবে।

এই প্লাজা উদ্বোধনের অন্যতম উদ্যোক্তা শাহানা হানিফ বলেন, এর মধ্য দিয়ে বাংলাদেশ কমিউনিটি আরও শক্তিশালী অবস্থানে পৌঁছে গেল। এখানে যেকোনো সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করতে পারবে বাঙালি কমিউনিটি।

বাংলা ভাষাভাষী বাঙালি এবং বিশেষ করে বাংলাদেশের মানুষের প্রতি মার্কিন সরকারের বিশেষ আন্তরিকতার প্রাপ্তি এই প্লাজা।

উল্লেখ্য, নিউইয়র্কের চার্চ ম্যাকডোনাল বাঙালি অধ্যুষিত এলাকা। এর আগে এখানে লিটল বাংলাদেশ নামে একটি সড়কের উদ্বোধন করা হয়। এছাড়া ব্রুকলিনে বৃহত্তম কমিউনিটি হচ্ছে সন্দ্বীপের মানুষ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর