প্রেসিডেন্টের মধ্যস্থতায় ইমরান-নওয়াজ বৈঠকের প্রস্তাব

বাঙালী কণ্ঠ ডেস্কঃ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফের মধ্যে প্রেসিডেন্ট আরিফ আলভির মধ্যস্থতায় বৈঠকের আহ্বান জানিয়েছেন দেশটির এক শীর্ষ নেতা।

পাকিস্তানে জাতীয় নির্বাচনের মাত্র কয়েক মাস বাকি। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান দণ্ডিত হওয়ায় নির্বাচনে তাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে।  যদি আদালত থেকে মুক্তি পেতে সক্ষম না হন তবে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাও করতে পারবেন না তিনি।

এরমধ্যেই শনিবার চার বছরের নির্বাসন শেষ করে পাকিস্তানে রয়েছেন নওয়াজ শরিফ।  স্বদেশ প্রত্যাবর্তন ভাষণে নওয়াজ ঘোষণা দিয়েছেন, তিনি তার বিরোধীদের কাছ থেকে প্রতিশোধ নিতে চান না।

নওয়াজের এ বক্তব্যের সূত্র ধরে পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা আলী মুহাম্মদ খান জিও নিউজকে বলেন, ‘প্রেসিডেন্টের উচিত নওয়াজ ও ইমরানকে ডেকে বৈঠক করা। ’

কারণ হিসেবে তিনি বলেন, প্রেসিডেন্ট ড. আলভি তার দল এবং তার বিপক্ষ দল পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) শাসনামলে দায়িত্ব পালনের অনন্য অবস্থানে রয়েছেন।

নওয়াজের পাকিস্তানে ফিরে আসার বিষয়টিকে স্বাগত জানালেও একইসঙ্গে এ পিটিআই নেতা বলেন, তিনি ‘আইন’ অনুযায়ী প্রত্যাবর্তন করলে ভালো হতো।

আলী মুহাম্মদ খান বলেন, নওয়াজের প্রত্যাবর্তন যদি সংবিধান ও আইন অনুযায়ী হতো তাহলে ভালো হতো। একজন দোষীকে সরকারের স্বাগত জানানোর বিষয়টি প্রশ্ন তুলেছে।

এদিকে নওয়াজ-ইমরানের বৈঠকের প্রস্তাবের প্রতিক্রিয়ায় পিএমএল-এন নেতা রানা সানাউল্লাহ বলেন, পিটিআই চেয়ারম্যান কারো সঙ্গে বসতে রাজি নন।

নওয়াজ শরিফের দলেন এ সিনিয়র নেতা ক্ষমতায় থাকাকালীন বিরোধী দলগুলোর প্রতি ইমরানের মনোভাবের কথা উল্লেখ করে বলেন, সাড়ে তিন বছরে তিনি কী করেছেন তা সবাই জানে।

তিনি আরও বলেন, পিটিআই চেয়ারম্যান পিএমএল-এন বা অন্য কোনো রাজনৈতিক দলকে কোনো বার্তাও দেননি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর