ঢাকার দুটি আসন থেকে মনোনয়ন কিনলেন সৈয়দ ইবরাহিম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে ঢাকার দুটি আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন বিএনপি জোটের আন্দোলন থেকে বেরিয়ে যুক্তফ্রন্ট গঠন করে আলোচনায় আসা বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক।

সোমবার ঢাকা-৫ ও ঢাকা-১৪ আসন থেকে ঢাকা মহানগরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতিনিধির মাধ্যমে এসব মনোনয়ন ফরম কিনেছেন তিনি।

ঢাকার ডেমরা ও যাত্রাবাড়ী এলাকা নিয়ে ঢাকা-৫ আসন গঠিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য ঢাকা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর কাজী মনিরুল ইসলাম। ২০২০ সালে এই আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুর পর উপনির্বাচনে কাজী মনিরুল ইসলামকে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করে। পরে তিনি সংসদ সদস্য হন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে হাবিবুর রহমান মোল্লার ছেলে হারুনর রশীদকে (মুন্না) দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। এই আসনে এখন পর্যন্ত ১৩টি দলের নেতারা মনোনয়নপত্র নিয়েছেন।

ওদিকে ঢাকা-১৪ আসনটি মিরপুরের একাংশ ও গাবতলী এলাকা নিয়ে গঠিত। এই আসনের বর্তমান সংসদ সদস্য আগা খান মিন্টু। ২০২১ সালে আসলামুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে সংসদ সদস্য হন আগা খান মিন্টু। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার বদলে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিলকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর