নির্বাচন নিয়ে ইইউ প্রতিনিধিদের সঙ্গে ইসির বৈঠক আজ

বাঙালী কণ্ঠ ডেস্কঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আজ যৌথসভা করবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বৈঠকে বাংলাদেশে নিযুক্ত ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলিসহ সুইডেন, স্পেন, ইটালি, নেদারল্যান্ডস, ডেনমার্ক, ফ্রান্স ও জার্মানির রাষ্ট্রদূত বা তাদের প্রতিনিধিরা উপস্থিত থাকার কথা রয়েছে।

ইসির দায়িত্বশীল কর্মকর্তারা জানিয়েছেন, ২২ নভেম্বর ইমেইলে ইইউ রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের কাছে যৌথসভায় বসতে সময় চেয়েছিলেন। তিনি ২৭ নভেম্বর বেলা ৩টায় সময় চাইলেও সিইসি তাকে ২৯ নভেম্বর বেলা ৩টায় সময় দিয়েছেন।

সিইসিকে তিনি লিখেছিলেন, সংসদ নির্বাচনের প্রস্তুতি নিয়ে ইতোপূর্বে মতবিনিময় করায় আপনাকে ধন্যবাদ। নির্বাচন কমিশনের বর্তমান কর্মযজ্ঞ নিয়ে আরও বিস্তারিত জানতে আপনার দফতরে একটি যৌথসভায় অংশ নেওয়ার সুযোগ চাই।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সংসদ নির্বাচনে মাঠ পরিদর্শনে নির্বাচন কমিশনাররা জেলায় জেলায় সফরে থাকায় ইইউ-এর চাহিদামতো সময় না দিয়ে দুদিন পরে বৈঠকের জন্য আসতে বলা হয়েছে।

ইউরোপীয় ইউনিয়ন ইতোমধ্যে জানিয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুজন কারিগরি বিশেষজ্ঞসহ পাঁচ সদস্যের একটি পর্যবেক্ষক দল পাঠাবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর