জয়ার প্রথম বলিউড সিনেমা নিয়ে যা বলছে ভারতীয় সংবাদমাধ্যম

বাঙালী কণ্ঠ ডেস্কঃ ভারতে দীর্ঘদিন ধরে কাজ করছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। কলকাতার সিনেমায় অভিনয়ের মাধ্যমে ওপার বাংলায় বেশ জনপ্রিয়তাও পেয়েছেন এই অভিনেত্রী। এবার অভিনয় করেছেন হিন্দি সিনেমায়।

অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত এ বলিউড ছবির নাম ‘কড়ক সিং’। ভারতীয় ওটিটি প্ল্যাটফরম জিফাইভে শুক্রবার মুক্তি পেয়েছে সিনেমাটি। এতে নয়না চরিত্রে অভিনয় করছেন জয়া।

কেমন করলেন বাংলাদেশের এই তারকা? ভারতের প্রথমসারির পত্রিকাগুলো ছবিটি নিয়ে ইতোমধ্যে প্রকাশ করেছে রিভিউ। সিনেমাটি নিয়ে প্রশংসা এসেছে, হচ্ছে সমালোচনাও। দু’একটি জায়গায় জয়া আহসানের নামও বিশেষভাবে নেওয়া হয়েছে।

এনডিটিভি রিভিউয়ের শিরোনামে লিখেছে— ‘পঙ্কজ ত্রিপাঠী একাই ফিল্মটি ধরে রাখার জন্য যথেষ্ট’। ২.৫ রেটিং দিয়েছে তারা। আর জয়া প্রসঙ্গে তাদের মন্তব্য— ‘পঙ্কজের চারপাশে যারা আছেন, যেমন- জয়া আহসান, সঞ্জনা সাংঘি, দিলীপ শঙ্কর এবং পরেশ পাহুজা— তারা চমৎকার করেছেন। অনেকাংশে প্রতিক্রিয়াশীল ভূমিকা রয়েছে তাদের।‘

তবে তারা যে পঙ্কজের মতো অভিনয়ের জায়গা পাননি, তাও বলেছে চ্যানেলটি।

ইন্ডিয়া টিভির মতে, পঙ্কজ ত্রিপাঠি নিখুঁত রহস্য থ্রিলার শেষ করতে পেরেছেন।

দ্য হিন্দুর শিরোনাম, ‘পঙ্কজ ত্রিপাঠি এই নিস্তেজ থ্রিলারটিকে বাঁচিয়ে রেখেছেন’।

ইন্ডিয়ান এক্সপ্রেস ছবিটি নিয়ে তুমুল সমালোচনা করেছে। তাদের শিরোনাম— পঙ্কজের ছবির এর চেয়ে আর কতটা খারাপ হতে পারে?

সিনেমার মূল চরিত্রটি করেছেন পঙ্কজ ত্রিপাঠি। গল্পে দেখানো হয়েছে— ত্রিপাঠি অ্যামনেশিয়ায় আক্রান্ত অর্থনৈতিক দুর্নীতি বিভাগের একজন কর্মকর্তা। কিন্তু হঠাৎ করে তিনি হাজির হন হাসপাতালে। এর পর তাকে পাওয়া যায় নানা ধরনের নাশকতামূলক কাজেও। তাকে নিয়েও মূলত চিত্রনাট্য এগিয়ে নিয়েছেন পরিচালক। তবে জয়ার চরিত্রটিও গুরুত্বপূর্ণ বলেছেন নির্মাতা অনিরুদ্ধ। এ সিনেমার শুটিং হয়েছে মুম্বাইতে।

তারকাবহুল এ ছবিতে পঙ্কজ-জয়া ছাড়াও আছেন পার্বতী, সঞ্জনা সাংঘি প্রমুখ। গত মাসে গোয়ায় ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয় সিনেমাটির।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর