৬ জেলায় বিএনপির নেতৃত্ব পরিবর্তন

চলমান আন্দোলন বেগবান ও রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য বিভিন্ন জেলায় নেতৃত্ব পরিবর্তন করেছে বিএনপি। সোমবার (১১ ডিসেম্বর) দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে চলমান রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পাবনা জেলা বিএনপির সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক এবং ১ নম্বর যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুল কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক জিয়াউদ্দিন শিকদারকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

বাগেরহাট জেলা বিএনপির সদস্য ও সাবেক সভাপতি আব্দুস সালামকে চলমান রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির সমন্বয়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

উল্লেখ্য যে, আব্দুস সালাম জেলা বিএনপির আহ্বায়ক প্রকৌশলী এ টি এম আকরাম হোসেন তালিম এর সঙ্গে আলোচনার ভিত্তিতে চলমান রাজনৈতিক কর্মসূচি সমন্বয় সাধন করবেন।

সাতক্ষীরা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক তারিকুল হাসানকে চলমান রাজনৈতিক কার্যক্রম সমন্বয়ের জন্য পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির সহ-সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

টাঙ্গাইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহামুদুল হক শানুকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ. কে. এম কিবরিয়া স্বপন কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন খান পলাশকে ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ. এফ. এম কাইয়ুম জঙ্গী কারান্তরীণ থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এ বি সিদ্দিক মিতুলকে ভারপ্রাপ্ত আহ্বায়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।

গত ৬ ডিসেম্বর টাঙ্গাইল জেলার মির্জাপুর পৌরসভা বিএনপির সভাপতি হযরত আলী মিয়া অসুস্থ থাকার কারণে তার পরিবর্তে সিনিয়র সহসভাপতি আলী আজম সিদ্দিকীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছিলো। মির্জাপুর পৌরসভা বিএনপির সভাপতি হযরত আলী মিয়া ইতিমধ্যে সুস্থ হওয়ায় পুনরায় তাকে (স্বপদে) সভাপতি পদে দায়িত্ব প্রদান করা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর