ঘনকুয়াশার সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা

সারাদেশে মাঝারি থেকে ঘনকুয়াশা আচ্ছন্নতার সঙ্গে কোথাও কোথাও হালকা বৃষ্টির সম্ভাবনা দেখছে আবহাওয়া অধিদপ্তর। এই কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার ফলে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ-পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

বৃহস্পতিবারও (২৫ জানুয়ারি) দুই বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সকালে দেওয়া বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদপ্তর জানায়, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। নওগাঁ জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।

এতে আরও বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। নাগরিকদের সর্বশেষ আবহাওয়ার প্রতিবেদনের সঙ্গে আপডেট থাকতে এবং ভ্রমণের সময় সতর্কতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বরিশালের খেপুপাড়ায় সর্বোচ্চ ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। কুমিল্লায় ৮, চট্টগ্রামে ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর