দর্শনার্থীদের দুয়োধ্বনিতে বইমেলা থেকে বিতাড়িত মুশতাক-তিশা দম্পতি

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে ভালোবেসে বিয়ে করেন। বয়সের বিস্তর ব্যবধানের এই দুজনের বিয়ের বিষয়টি ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়।  বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়।

ছাত্রকে বিয়ে করায় আদালতও খন্দকার মুশতাক আহমেদের রুচি নিয়ে প্রশ্ন তোলেন।

এবার মুশতাক আহমেদ ও তার স্ত্রী তিশাকে ‘ভুয়া ভুয়া’ ‘ছিঃ ছিঃ ছিঃ ছিঃ’ দুয়োধ্বনি দিয়ে বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করেছেন মেলায় আসা শতাধিক দর্শনার্থী। মুশতাকের লেখা ‘তিশার ভালোবাসা’ বইয়ের প্রচারের সময় শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে তারা এই পরিস্থিতির মধ্যে পড়েন।

জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৪টায় সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। ‘তিশার ভালোবাসা’ বইটি হাতে নিয়ে পাঠকদের বই কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। হঠাৎ একদল দর্শনার্থী তাদের দুয়োধ্বনি দিয়ে তাড়া করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ তাদের নিরাপত্তা বেষ্টনি দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুশতাক-তিশা দম্পতি আমাদের সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তার ওপর আবার বই লিখে বিষয়টি ছড়িয়ে দিচ্ছে। এ জন্যই সচেতন নাগরিক তাদের তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর