,



চার বেসরকারি মেডিকেল কলেজকে সময় ১৫ দিন

নীতিমালা পালনের প্রয়োজনীয় কাগজপত্র ১৫ দিনের মধ্যে জমা না দিলে চার বেসরকারি মেডিকেল কলেজের একাডেমিক কার্যক্রম বন্ধ করে দেবে সরকার।

সচিবালয়ে রবিবার বেসরকারি মেডিকেল কলেজ নীতিমালা-সংক্রান্ত এক সভায় এ চার মেডিকেল কলেজকে ১৫ দিন সময় দেওয়ার সিদ্ধান্ত হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এতে সভাপতিত্ব করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সভায় সিদ্ধান্ত হয়, রাজধানীর ধানমন্ডির বাংলাদেশ মেডিকেল কলেজ, পপুলার মেডিকেল কলেজ, উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও উত্তরা উইমেন্স মেডিকেল কলেজের জমি নিবন্ধনসহ মেডিকেল কলেজ পরিচালনার নীতিমালা পালনের প্রয়োজনীয় কাগজপত্র আগামী ১৫ দিনের মধ্যে দাখিল করতে না পারলে একাডেমিক কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের (চিকিৎসা শিক্ষা) নেতৃত্বে বেসরকারি কলেজ কার্যক্রম পরিদর্শন কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজ পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। প্রতিবেদন দাখিলের পর কলেজগুলোর একাডেমিক কার্যক্রমের বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলে সভায় জানানো হয়।

সভায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) সভাপতি অধ্যাপক ডা. শহীদুল্লাহ্সহ মন্ত্রণালয় এবং অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর