আর্সেনাল-লিভারপুলের সিংহসনের লড়াই

শুধু ম্যাচ নয়, এখন শ্বাসরুদ্ধকর লড়াই চলছে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলেও। সিংহাসনে বসে ঘুমায় একজন, ঘুম থেকে উঠে দেখতে হয় আরেকজনের দখলে সিংহাসন। আর্সেনাল ও লিভারপুলের অবস্থা বর্তমানে এমনই।v

লিভারপুল এক ম্যাচ জিতলে তারাই শীর্ষে। আবার আর্সেনাল ম্যাচ জিতলে তারা শীর্ষে। গতকাল শনিবার রাতেও ঘটেছে একই ঘটনা। আগের দিন শীর্ষে ছিল লিভারপুল। আজ তাদের সরিয়ে টেবিলের শীর্ষে আর্সেনাল।

শনিবার রাতে ব্রাইটনকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষে উঠেছে আর্সেনাল। এতে লিভারপুলকে সরিয়ে ফের শীর্ষস্থান দখল করেছে দ্য গানাররা।

এই রাতে আগের ম্যাচে অবশ্য ম্যানচেস্টার সিটি জিতে আর্সেনালকে তৃতীয় স্থানে ফেলে দিয়েছিল। কিন্তু কিছুক্ষণ পরই মাঠে নেমে ম্যানসিটিকে তিনে নামিয়ে শীর্ষে উঠে গেছে আর্সেনাল।

টানা ১০ ম্যাচ জিতে বর্তমানে ৩১ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৭১। আর এক ম্যাচ কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। অপরদিকে ৩১ ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৭০। সিটি-লিভারপুলের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে টেবিলে উপরে লিভারপুল।

গতকাল নিজেদের ঘরের মাঠে ভালো শুরু করেছিল ব্রাইটন। কিন্তু ৩৩ মিনিটে বক্সের ভেতরে ব্রাইটনের তারিখ লেম্টি আর্সেনালের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসকে ফাউল করায় পেনাল্টি পেয়ে যায় আর্সেনাল। সেই পেনাল্টিকে গোল রূপান্তর করেন বুকায়ো সাকা।

প্রথমার্ধের ১-০ ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে আর্সেনাল। ৬২ মিনিটে মিডফিল্ডার জরিনহোর অ্যাসিস্টে কাই হ্যাভারর্টজের গোলে ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। এরপর ৮৯ মিনিটে ব্রাইটনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন বদলি হিসেবে মাঠে নামা লিন্দ্রো ট্রোসার্ড।

ফলে ব্রাইটনের ঘরের মাঠ থেকে ৩-০ গোলের বড় জয় নিয়েই ফেরে আর্সেনাল। গত আগস্টের পর এই প্রথম ঘরের মাঠে কোনো লিগ ম্যাচে হার দেখল ব্রাইটন।

এই ক্যাটাগরীর আরো খবর