পশ্চিমবঙ্গে বহু স্কুলে বোমা হামলার হুমকি, যা বলছে পুলিশ

‘বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে স্কুল।’ ই-মেইলে এমন হুমকি দেওয়া হয়েছিল কলকাতাসহ একাধিক জেলার বহু স্কুলকে। এই হুমকিকে ঘিরে শোরগোল পড়ে গেছে। তবে, মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে কলকাতা পুলিশ এক বিবৃতিতে বলেছে, ওই ই-মেইল ভুয়া। তাই, স্কুল কর্তৃপক্ষের ভয়ের কোনো কারণ নেই।

সোমবার (৮ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি স্ক্রিনশটে দেখা যায়, ‘হ্যাপিহটডগ১০১’ নামে একটি ই-মেইল আইডি থেকে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্কুলকে হুমকি দেওয়া হয়েছে। মোট কতগুলো স্কুল এ হুমকি পেয়েছে, কোন কোন জেলার স্কুল এই তালিকায় রয়েছে, তা পুরোপুরি জানা যায়নি।

হুমকিসম্বলিত ই-মেইলে লেখা হয়, ‌‌‌‘এই বার্তা সবার জন্য। শ্রেণিকক্ষের বাইরে বোমা রাখা আছে। আগামীকাল সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে, তখন বোমাগুলো ফাটবে। আমাদের লক্ষ্য-বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া।’ এই বার্তায় বলা হয়, এই ঘটনার নেপথ্যে রয়েছে দুই সন্ত্রাসবাদী চিং এবং ডল।

কলকাতা পুলিশের ফেসবুক পেজে বিবৃতি দিয়ে বলা হয়েছে, এ ধরনের ভুয়া ই-মেইল কে বা কারা পাঠাল, তা তদন্ত করে দেখা হচ্ছে। একটি অভিযোগও দায়ের করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‌‘আগেও এ ধরনের ই-মেইল বেঙ্গালুরু এবং চেন্নাই শহরের স্কুলগুলোতেও পাঠানো হয়েছিল। আমরা বুঝতে পারছি, এই ধরনের বার্তা খুবই অস্বস্তিকর। কিন্তু, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে চিন্তা বা উদ্বেগের কোনো কারণ নেই। আমরা সকলকে অনুরোধ করছি, দয়া করে গুজব ছড়াবেন না কিংবা ভয় পাবেন না। যেকোনো প্রয়োজনে আমরা স্কুলগুলোর সঙ্গে আছি।’

এই ক্যাটাগরীর আরো খবর