,



হেলমেট ছাড়া মোটরসাইকেলে মন্ত্রী ওবায়দুল কাদের, ফেসবুকে তুমুল আলোচনা

হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোর ওপর কড়াকড়ি রয়েছে।  এ ব্যাপারে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী খুবই সচেতন।

কিন্তু এবার এর ব্যত্যয় ঘটলো খোদ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ক্ষেত্রে।  তিনি এবার নিজেই অসচেতনতার পরিচয় দিয়ে সমালোচনার মুখে পড়লেন।  তাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তুমুল আলোচনা চলছে।

সম্প্রতি মন্ত্রীকে তার নিজ এলাকার গ্রামের রাস্তায় মোটরসাইকেলে চেপে সদলবলে মহড়া দিতে দেখা গেছে।  বিপত্তিটা তৈরি হয়েছে মোটরসাইকেলে মাথায় হেলমেট না থাকায়।  শোডাউনে কারো মাথায়ই হেলমেট ছিল না।  এমনকি স্বয়ং মন্ত্রীর মাথায়ও।  অনেকের মন্তব্য, মন্ত্রীর মাথায় হেলমেট কই?

এ ঘটনার পর ২৩ মে  সোমবার বাংলাদেশের প্রথম মোটরসাইকেল ব্লগ দাবিদার বাইক


বিডি নামের একটি গ্রুপ মন্ত্রী ওবায়দুল কাদেরের গ্রামের রাস্তায় মোটরসাইকেলে হেলমেটবিহীন একটা ছবি পোস্ট দিয়েছে।  তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

ফেসবুকে বাইক বিডির প্রায় সাড়ে তিন লাখ লাইক রয়েছে।  এ ছবি পোস্ট করার পর অনেককেই বিভিন্ন কমেন্টস করতে দেখা গেছে।

মন্ত্রীর ছবি পোস্ট করে বাইক বিডি লিখেছে, ‘মাননীয় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব, কিছুদিন আগে সংবাদমাধ্যমে জানতে পারলাম আপনি মহাসড়কে বাইক থামিয়ে বাইকারদের হেলমেট না থাকার দরুণ তাদের হেলমেট পরার জন্য নির্দেশ দিয়েছেন।  এ খবর শুনে আমাদের খুব ভালো লাগলো, কারণ আমরা বাইক বিডি থেকে গত সাড়ে ৩ বছর ধরে বাইকারদের মধ্যে হেলমেট ব্যবহার জনপ্রিয় করার উদ্দেশ্যে কাজ করে যাচ্ছি।’

গ্রুপটি আরো লিখেছে, ‘কিন্তু গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়াতে আপনার হেলমেটবিহীন বাইকারের সাথে বাইক যাত্রার ছবি দেখে আমরা খুব মর্মাহত…।’

আশা করি, ভবিষ্যতে বাইকারদের হেলমেট ব্যবহারে উৎসাহিত করবেন এবং এ ধরনের হেলমেটবিহীন বাইক যাত্রা থেকে বিরত থাকার অনুরোধ রইলো…’।

এমডি আতিকুর রহমানের মন্তব্য ঠিক এ রকম, ‘গ্রামের রাস্তায় কয়জন হেলমেট পরে চালায়।’

সালমান আহম্মেদ নামে একজন লিখেছেন, ‘এক্সিডেন্ট কি শুধু শহরের জন্য।’

তামিম আল মাহির অর্ক লিখেছেন, ‘এই জন্যেই কথায় বলে- “আগে নিজের চরকায় তেল দাও, পরে অন্যেরে দিও।”

তবে নীতি-নির্ধারকদের এমন হেয়ালিপনা আমজনতার কাছে অবশ্যই কাম্য নয়।  বিষয়টি একজনের জন্য প্রযোজ্য হলে অন্যজনের জন্যও প্রযোজ্য।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর