কমলাপুরে তৃতীয় দিনে গড়ালো শিডিউল বিপর্যয়

গাজীপুরের জয়দেবপুরে তেলবাহী ওয়াগন ও যাত্রীবাহী কমিউটার ট্রেনের সংঘর্ষের পর শিডিউল বিপর্যয়ে পড়ে রেলওয়ে। এরই মধ্যে ট্রেন দুটির লাইনচ্যুত বগির উদ্ধারকাজ শেষ হলেও এখনো স্বাভাবিক হয়নি রেল চলাচল। শিডিউল জটিলতা চলছে তৃতীয় দিনেও। আজও কমলাপুর থেকে বিলম্বে ছাড়ছে ট্রেন।

রোববার (৫ মে) ঢাকা রেলওয়ে স্টেশন মাস্টার শাহাদাৎ হোসেন জানিয়েছেন, ট্রেনের শিডিউল সময়ে চলাচল করতে আরও একদিন লেগে যাবে।

স্টেশন সূত্রে জানা গেছে, ঢাকা রেলওয়ে স্টেশন থেকে পদ্মা সেতু অভিমুখী চলা সুন্দরবন এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, নকশীকাঁথা ও মধুমতী এক্সপ্রেস সঠিক সময়ে চলছে। চট্টগ্রাম রুটের ননস্টপ সোনার বাংলা ও সুবর্ণ এক্সপ্রেসও যথাসময়ে চলছে। এছাড়া ঢাকা থেকে সব ট্রেনই দেরিতে ছাড়ছে।

ধূমকেতু এক্সপ্রেস সকাল ৬টায় ছাড়ার কথা ছিল। দুপুর দেড়টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে ট্রেনটি এসে পৌঁছায়নি।

স্টেশনে সরেজমিনে দেখা যায়, সন্তান ও স্বজন নিয়ে কেউ বসে আছেন, কেউবা দীর্ঘক্ষণ অপেক্ষার পর ক্লান্ত হয়ে শুয়ে পড়েছেন। স্টেশনের ভেতর অনেক যাত্রীকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এর আগে শনিবার ৫৩ ট্রেন ছেড়ে গেলেও মাত্র চারটি ট্রেন সঠিক সময়ে ছেড়ে গেছে।

বুড়িমারী এক্সপ্রেস সকাল সাড়ে ৮টায় স্টেশন ছাড়ার কথা থাকলেও সেটি এখনো ৭ নম্বর প্ল্যাটফর্মে অপেক্ষায় আছে। রংপুর এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা ছিল সকাল ৯টা ১০ মিনিটে। ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে সন্ধ্যা ৭টা ৫ মিনিটে। রাজশাহী কমিউটার দুপুর ১২টা ২০ মিনিটে ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি এখনো ছেড়ে যায়নি।

এই ক্যাটাগরীর আরো খবর