,



লজ্জা থাকলে সেলিম ওসমান সংসদে আসবেন না : নাসিম

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলর মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, লজ্জা থাকলে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমান আগামী অধিবেশনে সংসদে আসবেন না।

 

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, শিক্ষক লাঞ্ছনার ঘটনা ক্ষমার অযোগ্য অপরাধ। এ জন্য সংসদ সদস্যের ক্ষমা চাওয়া উচিত। এই ধরণের ঘটনার মাধ্যমে তিনি সকল সংসদ সদস্যকে অপমান করেছেন।

 

আজ রোববার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার বিদ্যালয়ের প্রধান শিক্ষা শ্যামল কান্তি ভক্তকে দেখতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম এ কথা বলেন।

 

মোহাম্মদ নাসিম বলেন, ‘শিক্ষক লাঞ্ছনার ঘটনায় যে ধরণের প্রতিবাদ হয়েছে। তাদের (যারা ঘটিয়েছে) প্রতিবাদের ভাষা বোঝা উচিত। আমি মনে করি তারা নৈতিকভাবে পরাজিত হয়েছে। ঐ সংসদ সদস্যের যদি সামান্যতম লজ্জা থাকে তাহলে তিনি অধিবেশনে যোগ দেবেন না।’

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি ( সেলিম ওসমান) জাতীয় পার্টির সংসদ সদস্য। জাতীয় পার্টিরও দায়িত্ব রয়েছে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার।

 

চিকিৎসাধীন শিক্ষককে হত্যার হুমকি প্রসঙ্গে তিনি বলেন, যারা এই ধরণের ঘটনা ঘটায় তারা মানবতার শত্রু। আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে নিরাপত্তার ব্যবস্থা করার কথা বলেছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের অবস্থা কঠোর।

 

শিক্ষককের শারীরিক অবস্থা সম্পর্কে মন্ত্রী বলেন, উনি শারীরিকভাবে সুস্থ আছেন। উনার অনেকগুলো পরীক্ষা-নীরিক্ষা করা হয়েছে। তবে লাঞ্ছনার শিকার হওয়া একজন শিক্ষক মানসিকভাবে ভেঙে পড়েছেন। আমরা উনার চিকিৎসার দায়িত্ব নিয়েছি। উনি যতদিন চান এখানে চিকিৎসা নিতে পারবেন। এজন্য তাকে কোনো খরচ দিতে হবে না।

 

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর