,



মেড ইন বাংলাদেশ: আমাদের ব্র্যান্ড আমাদের গর্ব

সৌদি আরবে রিয়াদ আন্তর্জাতিক কনভেনশন ও এক্সিভিশন সেন্টারে চলছে ১৫তম ওআইসি ট্রেড ফেয়ার। ‘মেড ইন বাংলাদেশ: আমাদের ব্র্যান্ড আমাদের গর্ব’ এই শিরোনামে চলছে বাংলাদেশি পণ্যের প্রচার প্রচারণা। এবার বাংলাদেশের বিভিন্ন সেক্টরের ২৯টি ব্যবসা প্রতিষ্ঠানসহ ৩৬টি স্টলে বাংলাদেশ প্রতিনিধিত্ব করছে।
রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় মেলা উদ্বোধন করেন রিয়াদের গভর্নর ফয়সাল বিন বান্দর বিন আব্দুল আজিজ আল-সউদ। তিনি মেলা উদ্বোধন করে সাড়ে ৭টার দিকে মেলা প্রাঙ্গণ ঘুরেও দেখেন। মেলা চলবে আগামী ২৬শে মে পর্যন্ত।
এসময় বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী তোফায়েল আহমেদ, রিয়াদে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসীহ বে ফিতা কেটে বাংলাদেশের স্টলের উদ্বোধন করেন। এতে বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও রিয়াদের রাজনীতিবিদ, ব্যবসায়ী, বাংলাদেশের ইলেকট্রিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার ব্যক্তিরা  উপস্থিত ছিলেন।
মেলায় বাংলাদেশি কোম্পানিগুলোর মধ্যে অংশগ্রহণ করবে ডেনিশ ফুডস লি., হাসেম ফুডস লি., এলিন ফুড প্রোডাক্টস লি., প্রাণ এক্সপোর্ট লি., ইফাদ মাল্টি প্রোডাক্ট লি., ফু-ওয়াং ফুডস লি., এগ্রো-অর্গানিকা প্রাইভেট লি., আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লি., হিফস অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ, এসিআই ফুডস লি., প্রাইম পুষ্টি লি., রাজ-কামাল ইভারবেস্ট করপোরেশন লি., হক ব্রাদার্স ইন্ডাস্ট্রিজ লি., কোকোলা ফুড প্রোডাক্টস লি., কিশওয়ান গ্রুপ, আয়ুর্ভেদীয়া ফার্মেসি (ঢাক্কা) লি., এপি ও প্রাণ ফুড লি.।‘মেড ইন বাংলাদেশ: আমাদের ব্র্যান্ড আমাদের গর্ব’
আমান নাইটিংস লি., কিউ-পয়েন্ট ফ্যাশন লি., বুশ ক্র্যপ্ট লি., ক্রিসেন্ট লেদার প্রোডাক্ট লি., আরএফএল প্লাস্টিক লি., ডিজাইন বাই রুবিনা, মেটাডোর টুথব্রাশ ইন্ডাস্ট্রিজ লি., গোল্ডেন জুট প্রোডাক্টস্, বাংলাদেশ টেরি টাওয়েল অ্যান্ড লিলেন ম্যানুফ্যাকচার অ্যান্ড এক্সপোটার অ্যাসোসিয়েশন, সাদ-মুসা ফেব্রিক্স লি. ইউনিট ১-৩, শামসুদ্দিন টাওয়েল লি., টওয়েল টেক্স লি.।  (বোয়েসেল) লি., বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা), মিনিস্ট্রি অব এক্সপার্টিজ ওয়েলফেয়ার অ্যান্ড ওভারসিজ এমপ্লয়মেন্ট, এক্সপোর্ট প্রমোশন ব্যুরো অ্যান্ড মিনিস্ট্রি অব কমার্স, বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটি এবং বোর্ড অব ইনভেস্টমেন্ট প্রভৃতি।
এছাড়াও যথাক্রমে আগামী ২৯ মে থেকে ৩০ মে জেদ্দা চেম্বার আব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ৩১ মে থেকে ১ জুন মদিনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ক্যাটালগ ও রোড শো অনুষ্ঠিত হবে।
বাংলাদেশি পণ্যের মধ্যে বেশিরভাগ খাদ্য সামগ্রী, বস্ত্র, তৈরি পোশাক, চামড়াজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী, হস্তশিল্প ও বিভিন্ন মনোহরি দ্রব্য। সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক সমৃদ্ধ করার উদ্দেশ্যে মেলার শেষ দিকে জেদ্দা ও মদীনায় ক্যাটালগ ও রোডশোর আয়োজন করা হবে।
বাংলাদেশি পণ্যের ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে সকলের জন্য উন্মুক্ত এ বাণিজ্য মেলায় সকল প্রবাসী এবং তাদের স্পন্সরদের মেলায় উপস্থিতির জন্য অনুপ্রাণিত করতে  আহ্বান জানিয়েছেন রাষ্ট্রদূত।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর