,



‘পলাতক’ খালেদার বিরুদ্ধে নাশকতার ৬ মামলায় চার্জশিট, গ্রেফতারে আবেদন

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এখন পর্যন্ত ছয়টি মামলায় চার্জশিট দেওয়া হয়েছে। গত বছরের শুরুতে টানা অবরোধ-হরতালের মধ্যে নাশকতার এসব মামলায় হুকুমের আসামি করা হয়েছে খালেদা জিয়াসহ দলের শীর্ষ নেতাদের।

বিশেষ ক্ষমতা আইনে রাজধানীর দারুস সালাম থানার দায়ের করা দুই মামলায় খালেদা জিয়াসহ ৫১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে সংশ্লিষ্ট থানা পুলিশ। চার্জশিটে খালেদা জিয়াকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

রোববার ঢাকা


মহানগর হাকিম এমদাদুল হকের আদালতে দারুস সালাম থানার এসআই শঙ্খবালাসহ মামলার দুই তদন্তকারী কর্মকর্তা এ দুটি চার্জশিট দাখিল করেন। এর একটি মামলায় আসামি রয়েছে ২৮ জন, অন্যটিতে ২৩ জন। ২০১৫ সালে হরতাল অবরোধ চলাকালে ফ্রেব্রুয়ারি ও মার্চ মাসে এ মামলা দুটি দায়ের করা হয়।

এ নিয়ে নাশকতার ঘটনার আটটি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হলো। জানতে চাইলে আদালতে পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মিরাশ উদ্দিন দারুস সালামের দুটি অভিযোগপত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, এর আগে চারটি মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

এ নিয়ে গত বছর অবরোধ-হরতালের মধ্যে নাশকতার ঘটনায় করা মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চলতি বছর মোট ছয়টি অভিযোগপত্র দেওয়া হলো। এর মধ্যে শাহ আলী থানার একটি, কাফরুল থানার একটি এবং গতকাল দুটিসহ দারুস সালাম থানার চারটি রয়েছে। গত বছরের ৬ ও ১৯ মে যাত্রাবাড়ী থানার দুটি মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর