স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনেই নার্সদের বিকেল গড়িয়ে রাত

সকাল, দুপুর, বিকেল ও সন্ধ্যা গড়িয়ে রাত নামলেও বেকার নার্সরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুযোগতো দূরের কথা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমেরও দেখা পাননি। বিকেল ৫টা থেকে শত শত নার্স ধানমন্ডিতে স্বাস্থ্যমন্ত্রীর বাসার সামনে অবস্থান করছেন।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন সভাপতি রিনা আক্তার রাত পৌনে ৮টায় জানান, তারা স্বাস্থ্যমন্ত্রীর দেখা করে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করতে চান। কিন্তু বিকেল ৫টা থেকে অবস্থান নিলেও এখন পর্যন্ত কোনো সাড়া পাননি।

তিনি জানান, সকাল থেকেই শতশত বেকার নার্স না খেয়ে না দেয়ে রাজপথে পড়ে থাকলেও স্বাস্থ্যমন্ত্রী তাদের এড়িয়ে যাচ্ছেন, যা খুবই দুঃখজনক।

তিনি আরো বলেন, স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসেই একমাস আগে আমরণ অনশন বন্ধ করেছিলেন তারা। এদিকে রোববার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা সোমবার সকাল থেকে বন্ধ করে আন্দোলন করেন নার্সরা। বিকেলে পায়ে হেঁটে ধানমন্ডিতে যান।

এর আগে প্রেসক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচি পালন করে সংগঠন দুটো। অবস্থানের ২৮ দিনের মাথায় ১ মে বিশ্ব শ্রমিক দিবসে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম তাদের দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর