,



প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে ৩৪৪০ সহকারী শিক্ষক নিয়োগ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় ‘তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির’ জন্য ৩৪৪০ পদে নিয়োগ দেওয়া হবে। সহকারী শিক্ষকের এ শূন্য পদগুলোতে আবেদন করতে পারবেন শুধু মুক্তিযোদ্ধা কোটাপ্রাপ্ত প্রার্থীরা।

শিক্ষাগত যোগ্যতা
পুরুষ : যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে প্রার্থীদের ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফল থাকতে হবে।

মহিলা : উচ্চ মাধ্যমিক বা সমমান অথবা স্নাতক পাস মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এসব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

বয়স
৩০ জুন, ২০১৬ তারিখে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিবন্ধী ছেলেমেয়ের ক্ষেত্রেও বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের সুস্থ ছেলেমেয়েদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।

বেতন
প্রশিক্ষণবিহীন অবস্থায় নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে নয় হাজার ৭০০ টাকা থেকে ২৩ হাজার ৪৯০ টাকা। তবে প্রশিক্ষণপ্রাপ্তির পর ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা www.dpe.teletalk.com.bd এবং www.dpe.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণের পর ইউজার আইডি-প্রাপ্ত হলে মোবাইলে মেসেজের মাধ্যমে ১৬৬ টাকা ৫০ পয়সা  আবেদন ফি দিতে হবে। আবেদন করা যাবে ৩০ মে, ২০১৬ তারিখ থেকে ৩০ জুন, ২০১৬ তারিখ পর্যন্ত।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর