গাইবান্ধা সরকারি কলেজ মাঠে মাছের পোনা অবমুক্ত

বাঙালী কণ্ঠ নিউজঃ  জলাবদ্ধতা নিরসনের দাবিতে গাইবান্ধা সরকারি কলেজ মাঠে মাছের পোনা অবমুক্ত করে ব্যতিক্রমী প্রতিবাদ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কলেজের অর্থনীতি বিভাগের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়। পরে শিক্ষার্থীরা কলেজের একমাত্র খেলার মাঠে জমে থাকা পানিতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছেড়ে জলাবদ্ধতা নিরসনের প্রতিবাদ জানায়।

এই বিষয়ে কলেজের শিক্ষার্থী শামীমা আক্তার বলেন, সামান্য বৃষ্টি হলেই কলেজ মাঠে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে কলেজে আসার সময় শিক্ষক, শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়েন। কিন্তু মাঠ ভরাট নিয়ে কলেজ কর্তৃপক্ষের কোনও উদ্যোগ নেই।

শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে মাঠের এ অবস্থা চলে আসছে। এর আগেও একাধিকবার মাঠের জলাবদ্ধতা নিরসন ও মাঠ ভরাটের দাবি জানানো হয়। এ ব্যাপারে কলেজ কর্তৃপক্ষ নির্বিকার।

জাসদ-ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি রাকিব হাসান সীমান্ত বলেন, জলাবদ্ধতার কারণে কলেজে আসার সময় অসুবিধা হওয়া ছাড়াও মাঠে পানি থাকায় শিক্ষার্থীরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে।

এ বিষয়ে গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. জাহেদুল ইসলাম বলেন, মাঠ ভরাটের জন্য কয়েকবার উদ্যোগ নেওয়া হয়েছে। এরমধ্যে মাঠে মাটি ভরাটের এস্টিমেটও করা হয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে প্রায় ৭০ লাখ টাকা। কিন্তু মাটি ভরাটের টেন্ডারের জন্য (কাজ পাওয়ার জন্য) বিভিন্ন ছাত্র সংগঠনের চাপ ও গ্রুপিং থাকায় মাঠ ভরাটের কাজ শুরু করা সম্ভব হচ্ছে না।

তবে অধ্যক্ষ জাহেদুল ইসলামের বক্তব্যের পরিপ্রেক্ষিতে জাসদ ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার সভাপতি রাকিব হাসান সীমান্ত বলেন, অধ্যক্ষর দাবি সঠিক নয়। তারা মূলত মাঠ ভরাটের নামে টালবাহনা করছে। এছাড়া শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া উন্নয়ন ফি’র টাকা দিয়ে মাঝে মাঝে দু’এক ট্রাক বালি বা মাটি ফেলে টাকা নষ্ট করেছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর