ইমরান খানকে নিয়ে যা বললেন এমপি আয়েশা

বাঙালী কণ্ঠ নিউজঃ পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে পদত্যাগ করেছেন এক নারী এমপি। দলের নারী সদস্যদের মোবাইলে ইমরান খান অশালীন ক্ষুদে বার্তা পাঠিয়ে হয়রানি করেন; এমন অভিযোগ এনে পদত্যাগ করেছেন তিনি।

বুধবার পাকিস্তানি গণমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

তব ইমরান খানের বিরুদ্ধে আনা এ অভিযোগ প্রত্যাখ্যান করেছেন দলটির অন্য সদস্যরা। তারা বলছেন, নির্বাচনের টিকিট পাওয়ার সম্ভাবনা না থাকায় হতাশা থেকে অভিযোগ এনেছেন ওই নারী।

তারা বলছেন, পদচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এ যোগ দেয়ার পরিকল্পনা করেছেন ওই নারী।

তবে পিটিআই দলীয় সংসদ সদস্য আয়েশা গুলালাই বলেছেন, দলে নারীদের প্রতি অসদাচারণের কারণে তিনি পদত্যাগ করেছেন। ইমরানের আচরণ ছিল ‘অত্যন্ত অশালীন’। ইমরান খানের কাছ থেকে আপত্তিকর ক্ষুদেবার্তা পাওয়ার কথা জানিয়ে আয়েশা বলেন, তিনি ২০১৩ সালের অক্টোবর থেকে অশালীন ক্ষুদেবার্তা পেয়েছেন।

আয়েশা গুলেলাই দ্য নিউজ ইন্টারন্যাশনাল’কে বলেন, যাদের সামান্যতম শ্রদ্ধাবোধ আছে; তারা এ ধরনের ভাষা ব্যবহার করতে পারেন না।

গুলালাই বলেন, সম্ভবত তারা মনে করেন, পাকিস্তান ইংল্যান্ড হয়ে গেছে। এ বয়সে আপনার (ইমরান খান) অভ্যাসে পরিবর্তন আনতে পারবেন না। সম্ভবত নিজের অভ্যাসের ওপর আপনার নিয়ন্ত্রণ নেই। পিটিআই’য়ে নারী কর্মীদের সম্মান নেই এবং শ্রদ্ধাবোধ সম্পন্ন কোনো নারীই এ দলে থাকতে পারেন না।

পাকিস্তানে সাম্প্রতিক সময় যে রাজনৈতিক অচলাবস্থা রয়েছে, তার মধ্যেই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির প্রতিষ্ঠাতা, ক্রিকেটার-রাজনীতিবিদ ইমরান খানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন পার্টির সদ্য সাবেক সদস্য আয়েশা গুলালি।

আয়েশার অভিযোগ, কোনো মহিলা যার সামান্য সম্মান রয়েছে, কেউই মেসেজে যে ধরনের শব্দ ব্যবহার করা হয়েছে, সেটা সহ্য করতে পারবেন না। ইমরান হয়তো ভাবেন পাকিস্তান ইংল্যান্ড। তাই সেই অভ্যাস থেকেই তিনি এ ধরনের আচরণ মহিলাদের সঙ্গে করে থাকেন।

‌চরিত্রহীন ইমরানের শরীরে আসল পাঠানের রক্ত নেই বলেও অভিযোগ তুলেছেন আয়েশা। এখানেই থামেনি আয়েশার অভিযোগের পাহাড়। তার কথায়, দলের মধ্যে অন্য কোনও প্রতিভাবান মানুষ থাকলে তাকে সহ্য করতে পারেন না ইমরান। মহিলা তার দাবি, দেশের শীর্ষ আদালত যেন ইমরানের বিরুদ্ধে তার তোলা এ অভিযোগ খতিয়ে দেখেন।

এদিকে পার্টিরই প্রবীণ সদস্য শিরিন মাজারি গুলালির সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে দাবি তুলেছেন, ইমরানের দলে মহিলাদের যথাযথ সম্মান দেয়া হয়। এ ধরনের ভিত্তিহীন অভিযোগ খতিয়ে দেখার জন্য কোনও তদন্তের প্রয়োজন নেই।

‘আমি মনে করি, ইমরান খানের সমস্যা আছে; কারণ তিনি প্রতিভাবান মানুষদের প্রতি ঈর্ষান্বিত হন। তিনি মনে করেন, তারা হুমকিস্বরূপ। এ কারণে অনেকেই দল ছাড়ছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর