,



১৯১৬-১৯১৭ সালের বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী

দেশ এগিয়ে যাচ্ছে, এ দাবি সরকারের। কিন্তু সরকারি বার্তা সংস্থা বাসস (বাংলাদেশ সংবাদ সংস্থা) দেশকে ঠিক একশ’ বছর পেছনে ঠেলে দিয়েছে।

বুধবার (১ জুন) বাসসের পোর্টালে প্রকাশিত ‘অর্থমন্ত্রী বৃহস্পতিবার সংসদে বাজেট পেশ করবেন’ শীর্ষক প্রতিবেদনের শুরুতেই (ইনট্রু) বলা হয়েছে ‘অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বৃহস্পতিবার বিকেল ৩টায় জাতীয় সংসদে ১৯১৬-১৯১৭ সালের (আর্থিক বছর-‘১৭) জাতীয় বাজেট পেশ করবেন।;

কোথায় ২০১৬-২০১৭ অর্থবছর আর কই ১৯১৬-১৯১৭ সালের জাতীয় বাজেট! বাসসের ওই প্রতিবেদন অনুযায়ী অর্খমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমন একটা সময়ে বাজেট ঘোষণা করতে চলেছেন যখন তার জন্ম হয়নি। বাংলাদেশ দূরে থাক, ভারত আর পাকিস্তানেরও পত্তন হয়নি।

এই হলো সরকারী বার্তা সংস্থা বাসসের হালচাল। অদক্ষ আর অসতর্ক সংবাদকর্মীর ভারে নুয়ে পড়া বাসস যে ডুবতে বসেছে এ থেকেই তার প্রমাণ পাওয়া যায়।

বাসসের অনুমোদিত লোকবল ১৬৫ হলেও বর্তমানে সংস্থায় কর্মরত রয়েছেন তিন শতাধিক সংবাদকর্মী। অনুমোদিত লোকবলের বাইরে যারা এখানে কাজ করছেন তাদেরকে দলীয় বিবেচনায় নিয়োগ দেয়ার অভিযোগ আছে। এমন কি মাস শেষে বাসস থেকে বেতন পাওয়া এমন অনেক সংবাদকর্মী  এখানে কর্মরত রয়েছেন যাদের এর আগে সংবাদপত্রে কাজ করার পূর্ব অভিজ্ঞতাই নেই। লিথতে জানেন না দুকলম বাংলা। অফিসে হাজির হওয়ার প্রয়োজন বোধ করেন না, অথচ মাস শেষে ওয়াইজ বোর্ডের আওতায় ঠিকই মোটা অংকের বেতন নিয়মিতই পাচ্ছেন।

ফেসবুকে অনেকেই বাসসের ওই সংবাদটির স্ক্রিন শট প্রকাশ করে মন্তব্য করেছেন, সরকারী প্রতিষ্ঠান বলে কথা, এদের কাছে থেকে এরচেয়ে বেশি আর তি আশা করা যেতে পারে?

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর