,



বাজেট নিয়ে ভাঙ্গা রেকর্ড বাজাচ্ছে বিএনপি: শেখ সেলিম

প্রস্তাবিত বাজেট নিয়ে বিএনপি যে মূল্যায়ন করেছে, তাকে পুরনো ও ভাঙ্গা রেকর্ড বাজানোর সঙ্গে তুলনা করেছেন আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিম।

শুক্রবার ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলনের ঘোষণাপত্র উপ-কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

শেখ সেলিম বলেন, ‘প্রতি বছরই বাজেট শেষে বিএনপি একই ধরনের বক্তব্য দিয়ে আসছে। তারা তাদের সেই পুরনো ভাঙ্গা রেকর্ড বাজিয়েই যাচ্ছে।’

প্রসঙ্গত, বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জাতীয় সংসদে ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন।

প্রস্তাবিত ওই বাজেটকে ‘প্রতিক্রিয়াশীল’আখ্যায়িত করে বিএনপি বলেছে, ‘এতে বিনিয়োগের কোনো দিক-নির্দেশনা নেই। কোটি কোটি শিক্ষিত বেকার, সেই বেকারত্বের বিষয়ে এই বাজেটে কোনো ফোকাস নেই।’

তবে বাজেটকে উন্নয়নশীল বাজেট অভিহিত করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সেলিম বলেন, বাজেট প্রতিক্রিয়ায় বিএনপি বছরের পর বছর একই কথা বলে আসছে।

সংবাদ সম্মেলনের আগে ১০ ও ১১ জুলাই দলের ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে ঘোষণাপত্র উপ-কমিটির এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন ও বিএম মোজাম্মেল হক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর