,



মোহাম্মদ আলির সেই স্মৃতি স্মরণ করে যা বললেন খালেদা

মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পত্নী বেগম খালেদা জিয়া।  বাংলাদেশ সফরে আসা আলিকে তৎকালীন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দেয়া নাগরিকত্ব দেয়ার কথা স্মরণ করেন তিনি।

দীর্ঘদিন ধরে পারকিনসনসে ভোগে পৃথিবী ছেড়ে চলে যান ৭৪ বছর বয়সী মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলি।  যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার ফোনিক্স এরিনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শনিবার দুপুরে গণমাধ্যমে


দেয়া এক শোকবার্তায় খালেদা জিয়া বলেন, খেলাধুলার ইতিহাসে কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলি স্বতন্ত্র বৈশিষ্ট্যের অধিকারী ছিলেন।  বক্সিং রিংয়ে হেভিওয়েট মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলি যে অতুলনীয় ছন্দ সৃষ্টি করতে পারতেন তা তাকে দিয়েছিল ব্যতিক্রমী এক সেরা মুষ্টিযোদ্ধার খেতাব।

তিনি বলেন, তিনবারের হেভিওয়েট বিশ্ব চ্যাম্পিয়ন এই মুষ্টিযোদ্ধা অবহেলিত মানুষের পাশে দাঁড়াতেন নির্দ্বিধায়।  সমাজকর্মে তার নিঃস্বার্থ আত্মনিবেদন সব মানুষের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।  বর্ণবাদ, যুদ্ধ ও রক্তপাতকে তিনি মনেপ্রাণে ঘৃণা করতেন।  এই কিংবদন্তি মুষ্টিযোদ্ধাকে ১৯৭৮ সালে বাংলাদেশে নিয়ে এসে নাগরিকত্ব দিয়ে সম্মানিত করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

বিএনপি চেয়ারপারসন মোহাম্মদ আলির বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এবং তার শোকাহত পরিবারবর্গ, নিকটজন, যুক্তরাষ্ট্রবাসীসহ সারা বিশ্বের কোটি কোটি শোকাহত ভক্ত ও অনুরাগীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর