,



ষষ্ঠ ধাপেও বিশাল জয়ের পথে আ’লীগ

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ষষ্ঠ ও শেষ ধাপেও বিশাল জয়ের পথে এগিয়ে চলেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার রাত সাড়ে ১১টা পর্যন্ত ৫০০ টি ইউনিয়নে বেসরকারিভাবে পাওয়া ফলাফলে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীরা ২৮২ টিতে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন।

প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি ধানের শীষ প্রতীকে ৫০টি, সংসদের বিরোধী দল জাতীয় পার্টি লাঙল প্রতীকে ১৪টি, স্বতন্ত্র ১১৮ ও অন্যান্য প্রার্থীরা ৩৬টিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর আগে সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ষষ্ঠ ধাপে ৬৯৮টি ইউনিয়নে ভোট গ্রহণ হয়। এই নির্বাচনেও সারা দেশে ব্যাপক সহিংসতা, জাল ভোট, কেন্দ্র দখল আর অনিয়ম হয়েছে। বিচ্ছিন্ন এসব ঘটনায় রাত পর্যন্ত নোয়াখালী, ময়মনসিংহ, ফেনী ও সুনামগঞ্জে ৪ জন নিহত ও কয়েকশ’ মানুষ আহত হয়েছেন।

উল্লেখ্য, এর আগের পাঁচ ধাপে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থীরা ২ হাজার ২৬৭ ইউপিতে ও ধানের শীষের প্রার্থীরা ৩১০ ইউপিতে জয়ী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান হয়েছেন ৬৯৬ জন। চেয়ারম্যান পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২০ জনের বেশি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর বাইরে চট্টগ্রামের সাতকানিয়ার সোনাকানিয়া ও রাঙামাটির কাউখালীর ফটিকছড়িতে স্বতন্ত্র দুই চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ইসির হিসাবে প্রথম ধাপে ৭৪ শতাংশ, দ্বিতীয় ধাপে ৭৮ শতাংশ, তৃতীয় ধাপে ৭৬ শতাংশ, চতুর্থ ধাপে ৭৭ শতাংশ ও পঞ্চম ধাপে ৭৬ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে।–যুগান্তর।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর