,



আদালতের বিরুদ্ধে সরকারি দলের আন্দোলন নজিরবিহীন: মওদুদ

বাঙালী কণ্ঠ নিউজঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, পৃথিবীর ইতিহাসে এ ধরনের কোন নজির নেই যে; উচ্চতর আদালতের দেয়া রায়ের বিরুদ্ধে সরকারি দল আন্দোলন করে।

শুক্রবার দুপুরে জাতীয় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে গুম, খুন, অপহরণ ও জুলুম নির্যাতনবিরোধী মানবাধিকার কনভেনশনে এ কথা বলেন তিনি। বাংলাদেশ লেবার পার্টি এ কনভেনশন আয়োজন করে।

মওদুদ আহমদ বলেন, সরকারি দল এতদিন বলে এসেছে, বিচার বিভাগ স্বাধীন এবং তারা স্বাধীনভাবে কাজ করে আসছে। দেশের উচ্চ আদালত স্বাধীনভাবে কাজ করে কারণ তারা নিরপেক্ষ। কিন্তু ষোড়শ সংশোধনী বাতিলের রায় দেয়ার পর তারা বিচার বিভাগের ওপর বিশ্বাস রাখে না, এটাই প্রমাণ করেছে। সরকারি দল যখন বলে তারা সুবিচার পাচ্ছে না, তাহলে উচ্চ আদালতের ভাবমূর্তি, মর্যাদা কোথায় থাকে?

প্রধান বিচারপতির সঙ্গে সরকারি দলের শীর্ষ নেতার দেখা করাকে নজিরবিহীন উল্লেখ করে তিনি বলেন, এটা একটা অসম্ভব ঘটনা। জাতির জন্য ভয়ংকর ঘটনা। এরপর আর আমাদের সামাজিক মূল্যবোধ বা বিচার বিভাগের প্রতি সম্মান, মর্যাদা, বিচার বিভাগের স্বাধীনতা সত্য বলে মনে হয় না। এই সাক্ষাতের পর তারা বিচার বিভাগের ওপর সবচেয়ে বড় আঘাত দিয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর