,



ক্যান্সারের সবগুলো কোষ – কটি সুপার প্রাকৃতিক ওষুধের সন্ধান পাওয়া গেছে, যার সাহায্যে মাত্র ৪৮ ঘণ্টায় ধ্বংস করা সম্ভব ক্যানসারের কোষ।

ওই সুপার ওষুধটি অন্য যেকোনও চিকিৎসার চেয়ে ১০০ গুণ বেশি কার্যকর, এমনটাই দাবি করেছেন গবেষকরা।

এই সুপার ওষুধটি আপনাদের সবার পরিচিত, এর নাম ড্যানডেলিওন রুট (dandelion root) গাছ। ক্যানসারসহ বিভিন্ন রোগের চিকিৎসায় আমাদের পূর্বপুরুষরা এই সুপার ওষুধ ব্যবহার করেছেন।

এটা সবার কাছে শ্রেষ্ঠ হিসাবে গণ্যও বলে বোল্ডস্কাইয়ের খবরে জানা গেছে।

বিজ্ঞানীরা ড্যানডেলিওন রুট (dandelion root) নিয়ে গবেষণা চালিয়েছেন। তারা দেখেছেন ক্যনসারের জীবাণু ধ্বংসের এক অদ্ভুত ক্ষমতা রয়েছে এই বুনোফুল গাছে। এই সুপার ওষুধটির স্বাভাবিকভাবে ক্যানসারের খারাপ কোষগুলো ধ্বংস করে দ্রুত সুস্থ করতে সাহায্য করে।

আশানুরূপ ফল পেয়ে বিজ্ঞানীরা এটি ক্যানসার রোগীদের ওপর ব্যবহারের পরমর্শ দিয়েছেন। বিজ্ঞানীরা নিশ্চিত এ ওষুধে ৪৮ ঘণ্টায় ক্যনসারের কোষ অনেকটাই ধ্বংস করা সম্ভব।

ড্যানডেলিওন রুট চায়ের মাধ্যমে এ্যাপোপটোসিস (Apoptosis) ঘটে যা ক্যানসারের কোষ নিয়ন্ত্রণ করে।

এর ফলে সেলটির নিজের ক্ষতি হয় কিন্তু মানুষের শরীর সার্বিকভাবে উপকৃত হয়। এতে মাইটোকন্দ্রিয়াল ঝিল্লির মাধ্যমে ক্রিয়া করে ক্যান্সার কোষ ছড়ানো বন্ধ করে । এ্যাপোপটোসিস সেলটি নিজের ক্ষতি করে ক্যানসারের মৃত্যু ঘটায়।

এ্যাপোপটাসিসের কারণে এ্যাটোপেগির (autophagy) সৃষ্টি হয়। এ্যাটোপেগি প্রক্রিয়া সেলুলারের মাধ্যমে জীবানুর ক্ষয় করে।

এক সময় ক্যান্সার শরীরে কোষ ছড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলে। এ কারণে গবেষকরা মনে করেন ড্যানডেলিওন রুট (dandelion root) খুব সহজেই ক্যানসার নিরাময়ের প্রাকৃতিক ওষুধ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর