জঙ্গিবাদ-গুপ্তহত্যা ও সন্ত্রাস বিরোধী সিরিজ কর্মসূচি নিয়ে মাঠে নামছে বাংলাদেশ ছাত্রলীগ

দেশব্যাপী জঙ্গিবাদ-গুপ্তহত্যা ও সন্ত্রাস বিরোধী সিরিজ কর্মসূচি নিয়ে মাঠে নামছে বাংলাদেশ ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুরে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এ ঘোষণা দেন।

ছাত্রলীগ সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন দেশকে অস্থিতিশীল করতে বিএনপি-জামায়াত চক্রান্ত করছে। এই মুহৃর্তে বড় সমস্যা হচ্ছে জঙ্গিবাদ। আগুন সন্ত্রাস-পেট্রলবোমা আর গুপ্তহত্যা যাই বলেন-তার উৎসস্থল একটাই। সেটা জামায়াত-বিএনপি। তারা সরকার উৎখাতে ব্যর্থ হয়ে এখন গুপ্তহত্যা করছে। বাংলাদেশ ছাত্রলীগ এই সন্ত্রাসীদের বিরুদ্ধে সবসময় মাঠে ছিল, আগামীতেও রাজপথে থেকে তাদের মোকাবিলা করবে। যেখানেই নাশকতার চেষ্টা করবে সেখানেই দেশের জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, আগামী ১৫ তারিখ পর জঙ্গিবাদ-সন্ত্রাস ও গুপ্তহত্যা বিরোধী দেশব্যাপী ছাত্রলীগের সিরিজ কর্মসূচি ঘোষণা করা হবে। গুপ্তহত্যায় কারা জড়িত-কোথায় কী পরিকল্পনা হয়-কী করছে, সে ব্যাপারে ছাত্রলীগের নেতাকর্মীরা স্থানীয় প্রশাসনকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে এবং জনসচেতনা তৈরিতে থানা-জেলা ও বিভাগীয় পর্যায়ে সাংগঠনিক সফর করা হবে। সর্বশেষ ঢাকায় একটি বৃহৎ ছাত্র সমাবেশ করা হবে।

আগামী ১২-১৩ জুন বাংলাদেশ ছাত্রলীগের নতুন কমিটির প্রথম বর্ধিত সভা ও কর্মশালার প্রস্তুতি তুলে ধরতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক জাকির হোসাইন।

লিখিত বক্তব্যে সাইফুর রহমান সোহাগ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে দুইদিনব্যাপী বর্ধিত সভা ও কর্মশালায় সংগঠনকে আরও গতিশীল করতে সংগঠনের সাবেক শীর্ষ নেতারা দিক-নিদের্শনা দেবেন। তিনি বলেন, ওই বর্ধিত সভায় কেন্দ্রীয় নির্বাহী সংসদ, সাংগঠনিক ইউনিয়নগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়ক-যুগ্ম আহ্বায়কগণ যোগদান করবেন। পাশাপাশি তাদেরকে সাংগঠনিক রিপোর্ট জমা দিতে হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সহ-সভাপতি এরশাদুর রহমান চৌধুরী, কাজী এনায়েত, ইমতিয়াজ বুলবুল বাপ্পি, আরিফুর রহমান লিমন, আমিনুল ইসলাম, সৈয়দ আশিক, মাকসুদ রান্না মিঠু, জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমান সুমন, নিশিতা ইকবাল নদী, মেহেদী হাসান রনি, আসাদুজ্জামান আসাদ, কাজী আবদুস সাত্তার মাহবুব, আবদুল বাছেদ গালিব, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক লালন, চন্দ্র শেখর মন্ডল, শেখ ফয়সল আমিন, সাংগঠনিক সম্পাদক শেখ জসিম উদ্দিন, আশিকুল পাঠান সেতু, প্রচার সম্পাদক সাইফুদ্দিন বাবু, দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর