,



প্রধানমন্ত্রীর উপহার পাকাবাড়ি পেলেন ৫ মুক্তিযোদ্ধা

মহান মুক্তিযুদ্ধে বীরোচিত অবদানের জন্য ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার ৫ জন বীরমুক্তিযোদ্ধাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ‘বীর নিবাস’ নামে একটি করে পাকাবাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার শীর্ষক প্রকল্পের আওতায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে প্রতিটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৯ লাখ টাকা। এতে প্রায় ৪৫ লাখ টাকা ব্যয়ে ৫টি বাড়ির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মুক্তাগাছা উপজেলা নির্বাহী অফিসার জুলকার নায়ন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন শেষে চারটি বাড়ির মালিকানার চাবি চারজন মুক্তিযোদ্ধাকে সম্প্রতি বুঝিয়ে দিয়েছেন।

মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল কাসেম, উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব, তারাটী ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রেজাউল করিম জিন্নাহ, তারাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান মাস্টার, মুক্তিযোদ্ধা সংসদের নেতা আব্দুল বাছেদ, নাছির উদ্দিন, মফিজুর রহমান খোকা, আমরা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মোয়াজ্জেম হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

বাকি একটি বাড়ি আগামী কয়েকদিনের মধ্যে বুঝিয়ে দেয়া হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বাসসকে জানান। নতুন পাকাবাড়ি উপহার পাওয়া মুক্তিযোদ্ধাগণ হচ্ছেন- তারাটি ইউনিয়নের আব্দুল গফুর ও হাসেন আলী, কুমারগাতা ইউনিয়নের শামসুল হক, মানকোন ইউনিয়নের মকবুল হোসেন এবং খেরুয়াজানী ইউনিয়নের সুরুজ্জামান।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, হস্তান্তরিত প্রতিটি পাকা ঘরের সাথে রয়েছে পাকা টয়লেট, হাস-মুরগি পালনের ঘর, বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েলের ব্যবস্থা। পাকা বাড়ির চাবি হাতে পেয়ে মানকোন ইউনিয়নের মকুবুল হোসেন আনন্দাশ্রু মুছতে মুছতে বলেন, টিনের ছাপড়া ঘরে সন্তানদের নিয়ে অনেক কষ্টে থাকতাম। প্রধানমন্ত্রীর দেয়া এ বাড়ি পেয়ে শেষ জীবনটা অন্তত একটু আরামে ঘুমাতে পারবো। তিনি এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর