,



মন্ত্রীদের বাড়ানো হলো ছয় গুণ

কোনো ব্যক্তিকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের অনুদান দেয়ার পরিমাণ দুই থেকে প্রায় ছয় গুণ বাড়িয়েছে সরকার।  এখন ৫০ হাজার টাকা পর্যন্ত অনুদান দিতে পারবেন মন্ত্রীরা।

বছরে একজন মন্ত্রী চার লাখ টাকা এবং প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী তিন লাখ টাকা করে অনুদান বাবদ খরচের জন্য সরকারের কাছ থেকে পান।

আগামী ১ জুলাই থেকে একজন মন্ত্রী কোনো ব্যক্তিকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা অনুদান হিসেবে দিতে পারবেন, যা বর্তমানে


আছে ২৫ হাজার টাকা।

প্রতিমন্ত্রীদের অনুদান বিতরণের পরিমাণ ৬ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩৫ হাজার টাকা এবং উপমন্ত্রীদের ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

রোববার মন্ত্রিপরিষদ বিভাগ জারিকৃত এক আদেশে স্বেচ্ছাধীন মঞ্জুরি তহবিল থেকে মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের অনুদানের পরিমাণ বাড়ানোর কথা জানানো হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল ওয়াদুদ বলেন, প্রয়োজনের তুলনায় সহায়তার অর্থ অপ্রতুল ছিল, এটি এখন বাড়ানো হয়েছে।

তিনি বলেন, এ তহবিল থেকে তারা দরিদ্র, অস্বচ্ছল ও অসহায় ব্যক্তিদের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত এবং ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান দিয়ে থাকেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারে ৩১ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও দুজন উপমন্ত্রী রয়েছেন।  মন্ত্রী পদমর্যদার প্রধানমন্ত্রীর একজন বিশেষ দূত ও পাঁচজন উপদেষ্টা রয়েছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর