হবিগঞ্জ-৩ আসনে একজন, বাকি ৩টি আসনে ২০ জন প্রার্থী

বাঙালী কণ্ঠ নিউজঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জের চারটি আসনের তিনটিতেই আওয়ামী লীগের একাধিক মনোনয়নপ্রত্যাশী রয়েছেন। তবে বর্তমানরা ছাড়া তাদের অধিকাংশেরই তেমন কোনো তৎপরতা নেই।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) : এ আসনে বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির এম এ মুনিম চৌধুরী বাবু। এখানে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী রয়েছেন বেশ কয়েকজন।

এর মধ্যে দেওয়ান শাহনেয়াজ গাজী মিলাদ একজন। তিনি পেশায় ব্যবসায়ী। তিনি প্রয়াত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজীর ছেলে। ২০১৪ সালের নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু পরবর্তীতে আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হলে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন।

আরেক মনোনয়নপ্রত্যাশী বর্তমান জেলা পরিষদের চেয়ারম্যান ও বিএমএ’র সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী। তিনি ২০১১ সালে তৎকালীন এমপি দেওয়ান ফরিদ গাজীর মৃত্যুর পর উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে অন্তঃদ্বন্দ্বের কারণে পরাজিত হয়েছিলেন। অপর মনোনয়নপ্রত্যাশী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী। তিনি সাবেক এমপি, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কমান্ডেন্ট মানিক চৌধুরীর মেয়ে।

এছাড়া প্রতি নির্বাচনেই আলোচনায় থাকেন কানাডা প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ। কিন্তু শেষ পর্যন্ত তিনি মনোনয়ন পাননা। এছাড়া আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাওয়ার গুঞ্জন রয়েছে ড. রেজা কিবরিয়ার। তিনি সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) : এ আসনে আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান। তিনি দুইবারের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড় যারা মনোনয়ন চাইবেন তাদের অন্যতম হচ্ছেন বানিয়াচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হুসেন মাস্টার। গত উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে তিনি পরাজিত হয়েছেন।

অপর মনোনয়নপ্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হুসেন খান। তিনিও গত উপজেলা নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। তিনি পেশায় ব্যবসায়ী। আরেক মনোনয়নপ্রত্যাশী হলেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক আইন বিষয়ক সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েল।

তিনি সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগ সভাপতি মরহুম শরীফ উদ্দিন আহমেদের ছেলে।

এছাড়া যাদের নাম আলোচনায় রয়েছে তারা হলেন সাবেক সচিব ইকবাল খান চৌধুরী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ছাদিকুর রহমান চৌধুরী পরাগ।

বিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) : এ আসনে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য মো. আবু জাহির। তিনি পেশায় আইনজীবী। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করছেন।

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) : এ আসনে আওয়ামী লীগদলীয় এমপি অ্যাডভোকেট মাহবুব আলী। পেশায় তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী। তিনি সাবেক সংসদ সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মাওলানা আসাদ আলীর ছেলে।

আগামী নির্বাচনে তিনি ছাড়াও মনোনয়ন চাইবেন চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবু তাহের। তিনি পেশায় ব্যবসায়ী। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতু। তিনি সাবেক পাবলিক প্রসিকিউটর ছিলেন।

জেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সদস্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদের ছেলে নিজামুল হক রানা। তিনি পেশায় ব্যবসায়ী। অবসরপ্রাপ্ত বিচারপতি আব্দুল হাই’র ছেলে আরিফুল হাই রাজিব, মাধবপুর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, মাধবপুর পৌরসভার সাবেক মেয়র মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ মুসলিম ও কেন্দ্রীয় যুবলীগ নেতা মিসির আলী মনোনয়ন চাইবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর