,



বাদ পড়তে পারে ব্রাজিলও

কোপা আমেরিকায় কঠিন সমীকরণের মধ্যে পড়ে গেছে কার্লোস দুঙ্গার শিষ্যরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ পেরু। একই দিনে হাইতির মুখোমুখি হবে ইকুয়েডর। তাতে যদি ইকুয়েডর জিতে যায়, আর পেরুর কাছে ব্রাজিল হেরে যায় তাহলে আসর থেকে বিদায় নিতে হবে তাদের। অবশ্য পয়েন্ট সমান হলে গোল ব্যবধানে এগিয়ে থাকার সম্ভাবনা ব্রাজিলেরই বেশি।

‘বি’ গ্রুপে থাকা ব্রাজিল প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল। আর দ্বিতীয় ম্যাচে হাইতির বিপক্ষে জিতেছিল ৭-১ গোল। অন্যদিকে পেরু প্রথম ম্যাচে হাইতিকে হারিয়েছিল ১-০ গোলে। দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল। ফলে ব্রাজিল ও পেরু সমান ৪ পয়েন্ট অর্জন করেছে। আর ইকুয়েডর ২ পয়েন্ট পেয়েছে।

শেষ ম্যাচে ইকুয়েডর হাইতির বিপক্ষে জিতলে মোট ৫ পয়েন্ট অর্জন করবে। আর পেরু জিতলে দলটির পয়েন্ট হবে ৭। আর তাহলে ব্রাজিলের পয়েন্ট হবে ৪। ফলে শীর্ষ দুটি স্থানে থেকে পেরু ও ইকুয়েডর কোয়ার্টার ফাইনালের টিকিট পাবে।

বাংলাদেশ সময় সোমবার ভোর সাড়ে ৪টায় হাইতির বিপক্ষে মাঠে নামবে ইকুয়েডর। নিউ জার্সিতে অনুষ্ঠেয় ম্যাচের পর সকাল সাড়ে ৬টায় শুরু হবে পেরু- ব্রাজিল ম্যাচ। ম্যাসাচুসেটসের জিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর