,



১৩তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা : প্রিলিমিনারির ফল প্রকাশ

১৩তম শিক্ষক নিবন্ধনের বাছাই (প্রিলিমিনারি) পরীক্ষার ফল সোমবার প্রকাশ করা হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে নতুন নিয়মে অনুষ্ঠিত এ পরীক্ষার প্রথম ফল প্রকাশিত হলো। প্রিলিমিনারিতে উত্তীর্ণদের আবারো চূড়ান্ত লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। এতে উত্তীর্ণরাই কেবল নিয়োগের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।
সোমবার বিকেলে প্রকাশিত এনটিআরসিএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই পরীক্ষায় স্কুল-২ (মাদ্রাসা ও কারিগরি স্তর) পর্যায়ে ১৯ হাজার ২৪৪ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ৬২০ জ। স্কুল (সাধারণ) পর্যায়ে ৩ লাখ ৬ হাজার ৪৮৪ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ৯০ হাজার ৯৪৪। কলেজ পর্যায়ে ২ লাখ ২ হাজার ২৯ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন ৫৫ হাজার ৬৯৮ জন।
পরীক্ষার ফলাফল http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। এ ছাড়া কৃতকার্যদের টেলিটক বিডি লিঃ-র পক্ষ থেকেও এসএমএস’র মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে।
অর্থাৎ স্কুল-২ পর্যায়ে পাসের হার ৩ দশমিক ২২ শতাংশ, স্কুল পর্যায়ে ২৯ দশমিক ৬৭ শতাংশ ও কলেজ পর্যায়ে পাসের হার ২৭ দশমিক ৫৭ শতাংশ। সার্বিক পাসের হার ২৭ দশমিক ৯০ শতাংশ। উল্লেখ্য, নতুন নিয়মে কেন্দ্রীয়ভাবে অনুষ্ঠিত এই নিবন্ধন পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ করা হবে।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর