,



সাম্প্রদায়িকতা নির্মূল হলে তবেই, প্রকৃত উন্নয়ন সম্ভব: মোদী

সাম্প্রদায়িকতা নির্মূল হলে তবেই, প্রকৃত উন্নয়ন সম্ভব।এলাহাবাদের জনসভা থেকে এই বার্তা দিলেন  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।বিহারে ভরাডুবি হয়েছে। পশ্চিমবঙ্গ ও কেরলেও দলের ফল শোচনীয়। এমত পরিস্থিতিতে উত্তরপ্রদেশ নির্বাচনকেই পাখির চোখ করেছে বিজেপি।
মূলত সাম্প্রদায়িকতা ও উন্নয়নের প্রশ্নেই এদিন শাসকদল সমাজবাদী পার্টির বিরুদ্ধে আক্রমণ শানান মোদি। জানান, সাম্প্রদায়িকতা নির্মূল হলে তবেই, প্রকৃত উন্নয়ন সম্ভব। প্রসঙ্গক্রমে তিনি জানান, উত্তরপ্রদেশে উন্নয়নের জন্য কেন্দ্র সরকার ১ লাখ কোটি টাকা বরাদ্দ করেছে। কিন্তু সে টাকা ঠিকঠাক উন্নয়ন খাতে খরচ করা হয়েছে কি না তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি। বিজেপি শাসিত রাজ্যগুলির উল্লেখ করে তিনি বলেন, রাজ্যে বিজেপি শাসন থাকলে কীরকম উন্নয়ন যজ্ঞ শুরু হতে পারে।
মুলায়ম সিং ও মায়াবতীর মধ্যে আঁতাত চলছে বলেও অভিযোগ তোলেন তিনি। একই অভিযোগ তোলেন অমিত শাহও। সে রাজ্যের শাসকদলকে আক্রমণ করে তিনি জানান, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির মধ্যে ‘ইলু ইলু’ চলছে। সম্প্রতি উত্তরপ্রদেশের কায়নারা গ্রামে শয়ে শয়ে হিন্দু অধিবাসী গ্রামছাড়া হয়েছে। বিজেপির তোলা সাম্প্রদায়িকতার অভিযোগ অবশ্য অখিলেশ যাদবের সরকার অস্বীকার করেছে। এদিনের জনসভায় সে প্রসঙ্গ টেনে এনে অমিত শাহ বলেন, উত্তরপ্রদেশের মানুষ যেন এই ঘটনাকে হালকাভাবে না নেন। মোদির কথাতেও ছিল একই সুর। সাম্প্রদায়িকতার উচ্ছেদ হলেই যে উন্নয়ন ‘যজ্ঞ’ সম্ভব সেদিন আজ সাফ জানিয়ে দেন তিনি।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর