উ. কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং হো

বাঙালী কণ্ঠ নিউজঃ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন বলে মন্তব্য করেছেন উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং হো।  খবর বিবিসি।

পরমাণু বোমার পরীক্ষা, জাতিসংঘের নিষেধাজ্ঞা আর দুই দেশের হুমকি-পাল্টা হুমকিতে উত্তপ্ত পরিস্থিতির মাঝেই এ মন্তব্য করেন তিনি।

স্থানীয় সময় সোমবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রি ইয়ং হো হুমকি দিয়ে বলেন, ‘মার্কিন বোমারু বিমানে গুলি করার অধিকার তাদের রয়েছে।

 

উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মার্কিন যুদ্ধবিমান যদি তার দেশের আকাশসীমার বাইরেও থাকে তাহলেও সেগুলোকে হুমকি হিসেবে বিবেচনা করা হবে।’

‘সারা বিশ্ব পরিষ্কারভাবে এটাই দেখবে যে, যুক্তরাষ্ট্রই প্রথম যুদ্ধ ঘোষণা করেছে’, যোগ করেন উত্তর কোরিয়ার মন্ত্রী।

ধারাবাহিকভাবে ক্ষেপণাস্ত্র ও পরমাণু বোমার পরীক্ষার পর সম্প্রতি উত্তর কোরিয়ার বিরুদ্ধে বেশ কিছু নিষেধাজ্ঞা দেয় জাতিসংঘ। একে ‘অন্যায্য’ বলে অভিযোগ করেছে উত্তর কোরিয়া।

এরপর গত কয়েকদিন ধরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সরকারের মধ্যে অব্যাহত বাকযুদ্ধ চলতে থাকে। এর মাঝেই রোববার কোরীয় উপদ্বীপের কাছে অত্যাধুনিক মার্কিন যুদ্ধ বিমানের টহল দেওয়ার ছবি প্রকাশ করে পেন্টাগন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর