,



প্রধানমন্ত্রী ইতিহাস ভোলেননি : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাস ভোলেননি। ইতিহাসের ওপর দাঁড়িয়ে বাস্তবতার নিরিখে আর সময়ের প্রয়োজনেই জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সঙ্গে আওয়ামী লীগ রাজনৈতিক ঐক্য করেছে।  ‘তবে তার অর্থ এই নয় যে, আমরা ইতিহাসকে ভুলে গেছি। কারণ ইতিহাসকে ভোলা যায় না।’

আজ বুধবার দুপুরে রাজধানীর উপকণ্ঠ সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে সড়ক সংস্কারকাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন সেতুমন্ত্রী।

জাসদ নিয়ে সমলোচনায় মুখর দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, ইতিহাসের অনেক সত্য আছে। সেসব কথা সব সময় বলাও সমীচীন নয়। কখন, কোন কথা বলা যাবে, সে সম্পর্কে পরিষ্কার দৃষ্টিভঙ্গিও থাকা দরকার।

ঈদের পর বিএনপির কঠোর আন্দোলনের ঘোষণা নিয়ে দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার কঠোর সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ঈদ এলেই বিএনপির আন্দোলনের বিষয়টি পরিচিত বুলি।

মন্ত্রী জানান, আসন্ন ঈদে যানজটপ্রবণ ১৫টি স্থানে পুলিশের সহায়তায় স্বেচ্ছাসেবক হিসেবে থাকবে এক হাজার রোভার স্কাউট। এসব স্থানে নারী ও শিশুদের জন্য রাখা হবে ভ্রাম্যমাণ টয়লেট।

ওবায়দুল বলেন, সড়কের পরিস্থিতির জন্য নয়, যানজটে ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগের কারণ ফিটনেসবিহীন যানবাহন।

সড়ক পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন স্থানীয় সাংসদ ডা. এনামুর রহমান, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর