,



পিআইও শামীম ও মাউশির ডিজি ফাহিমা প্রথম গ্রেড পেলেন

প্রধান তথ্য অফিসার (পিআইও) এ কে এম শামীম চৌধুরী এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন সচিব সমমর্যাদার প্রথম গ্রেডে (গ্রেড-১) এ পদোন্নতি পেয়েছেন।

বুধবার তাদের এ পদোন্নতি দিয়ে তথ্য ও শিক্ষা মন্ত্রণালয় থেকে দুটি আদেশ জারি করা হয়েছে। গত ১ জুন সুপিরিয়র সিলেকশন বোর্ডের সভার সুপারিশ অনুযায়ী এ দুই কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে।

১৯৮২ সালের বিসিএস তথ্য (সাধারণ) ক্যাডারের কর্মকর্তা শামীমকে পদোন্নতি দিয়ে প্রধান তথ্য অফিসার পদেই বহাল রাখা হয়েছে। অপরদিকে পদোন্নতির পর ফাহিমা খাতুনকেও মাউশির মহাপরিচালক (ডিজি) হিসেবেই পদায়ন করা হয়েছে। শামীম চৌধুরী এর আগে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক, তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার, বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের মহাপরিচালক, বাংলাদেশ বেতারের মহাপরিচালক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এবং জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের কর্মকর্তা ফাহিমা খাতুন এর আগে ঢাকা কলেজ, ইডেন কলেজ ও বদরুন্নেসা কলেজে অধ্যাপনা করেছেন। তিনি সমাজবিজ্ঞানের অধ্যাপক। ২০০৯ সালের ৯ আগস্ট তিনি ঢাকা বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগ দেন। এরপর তিনি ২০১৩ সালের ৬ জানুয়ারি চলতি দায়িত্বে মাউশির ডিজি নিয়োগ পান। ফাহিমা খাতুন খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের বোন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) ও সংসদ সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরীর স্ত্রী।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর