,



সময়ের প্রয়োজনে রাজনৈতিক ঐক্য গড়ে তোলা হয়েছে জাসদের সঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাস ভুলে যাননি। ইতিহাসের উপর দাঁড়িয়ে বাস্তবতার নিরিখে সময়ের প্রয়োজনে জাসদের সঙ্গে রাজনৈতিক ঐক্য গড়ে তোলা হয়েছে’ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ‘ইতিহাসের অনেক সত্য আছে, যার সব কথা সবসময় বলা সমীচীন নয়’ বলেও জানান তিনি। আজ বুধবার দুপুরে সাভারের হেমায়েতপুরে সাভার-সিঙ্গাইর সংযোগ সড়কের সংস্কার কাজের পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী।

আসন্ন ঈদে বাড়ি ফেরা মানুষের দুর্ভোগ লাঘবে নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এবার ঈদে ঘরমুখো মানুষেরা যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারে সেজন্য ঈদের পাঁচদিন আগে থেকে রাজধানীর আশেপাশে ১৫টি পয়েন্টে প্রথমবারের মতো পুলিশের পাশাপাশি রোবার স্কাউটের প্রায় দশ হাজার স্বেচ্ছাসেবী কাজ করবে। এছাড়া শিশু, বৃদ্ধ এবং নারীদের কথা চিন্তা করে এবার ভ্রাম্যমাণ টয়লেটেরও ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

এছাড়া ঈদে মহাসড়কে যানজট এড়াতে ফিটনেসবিহীন গাড়ি না চালাতে মালিক পক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।
এর আগে মন্ত্রী সাভার-সিংগাইর সংযোগ সড়কের সংস্কার কাজ পরিদর্শন করেন। এসময় মহাসড়ক দখল করে অবৈধ কাঁচাবাজার ও মহাসড়কের উপর ব্যাটারিচালিত রিকশা দেখে ক্ষিপ্ত হয়ে উঠেন তিনি। ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় ইউপি সদস্য ফকরুল আলম সমরকে মহাসড়ক দখলমুক্ত করার নির্দেশ দেন।

বিডি-প্রতিদিন
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর