,



এখন কি করবেন অভিনেত্রী জ্যোতি

ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বুধবার সন্ধ্যায় মনোনয়নপত্র দাখিল করেন জ্যোতিকা জ্যোতি।  তার প্রাণের সংগঠন আওয়ামী লীগ থেকে মননোয়ন পাওয়ার আশা ব্যক্ত করেছিলেন তিনি।  কিন্তু এ আসনে নাজিম উদ্দিন আহমেদকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

এ অবস্থায় কি করবেন জ্যোতি? তবে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানাননি তিনি।  বাংলাদেশের রাজনীতিতে শোবিজ অঙ্গনের তারকাদের আবির্ভাব বাড়লেও এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না তিনি।

আসাদুজ্জামান নুর, তারানা হালিম, কবরিসহ অনেকেই সংসদের চৌকাঠ মাড়িয়েছেন।  তারও চৌকাঠ মাড়ানোর ইচ্ছা ছিল।  কিন্তু এ যাত্রায় তার পক্ষে আর সম্ভব হলো না।

আজ সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন জ্যোতি।

জ্যোতি গণমাধ্যমকে বলেন, এলাকার মানুষের ভালোবাসাকে সম্মান জানিয়ে ময়মনসিংহ-৩ আসনের উপ-নির্বাচনে প্রার্থী হয়েছি।


আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ থেকে মননোয়ন চেয়েছি।  আশা করি, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাকে যোগ্য মনে করে প্রার্থী করবেন।

জ্যোতি বলেন, আমি গৌরীপুরের মেয়ে।  আমি সব সময় আমার এলাকার মানুষের জন্য কাজ করবো।

টেলিভিশন ও চলচ্চিত্রে সমানতালে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

গত ২ মে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর গৌরীপুর আসনটি শূন্য হয়।

তফসিল অনুযায়ী, আগামী ১৮ জুলাই গৌরীপুর শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) উপনির্বাচনে জুয়েল আরেং এবং ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে নাজিম উদ্দিন আহমেদকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

জুয়েল আরেং প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের ছেলে।  নাজিম উদ্দিন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ দুজনকে মনোনয়ন দেয়া হয়।  পরে সংবাদ বিজ্ঞপ্তিতে এটা নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ওই দুটি আসনে মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিদের সাক্ষাত্কার নেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্যরা।

জাতীয় সংসদের ময়মনসিংহ-১ ও ময়মনসিংহ-৩ শূন্য আসনে আগামী ১৮ জুলাই উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

আগ্রহী প্রার্থীদের ২০ জুনের মধ্যে রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করতে হবে।  মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ২২ জুন।  ২৯ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন গত ১১ মে মৃত্যুবরণ করেন।  তিনি ময়মনসিংহ-১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন।

ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান ফকির মৃত্যুবরণ করেন গত ২ মে।  তাদের মৃত্যুতে এ দুটি আসন শূন্য হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর