,



তিন লাখ ২৮ হাজার ৩১১টি সরকারি পদ শূন্য

বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দপ্তরগুলোতে ৩ লাখ ২৮ হাজার ৩১১টি পদ শূন্য রয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরে তিনি এ তথ্য জানান। ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে শুরু হওয়া অধিবেশনে লিখিত প্রশ্নোত্তর টেবিলে উত্থাপন করা হয়।

সরকার দলীয় সদস্য নুরুন্নবী চৌধুরীর লিখিত প্রশ্নের জবাবে তিনি আরো জানান, ডিসেম্বর-২০১৫ পর্যন্ত সংগৃহীত তথ্য অনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও সরকারি দফতরগুলোতে কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা ১৩ লাখ ৮২ হাজার ৩৯৩ জন। তাদের মধ্যে নারী কর্মকর্তা-কর্মচারী ৩ লাখ ৭৮ হাজার ৩৫৪ জন এবং পুরুষ কর্মকর্তা-কর্মচারী ১০ লাখ ৪ হাজার ৩৯ জন। বর্তমানে ৩ লাখ ২৮ হাজার ৩১১টি পদ শূন্য রয়েছে।

সরকারী দলের আরেক সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, পদোন্নতি বিধিমালা, ২০০২ অনুসরণে সরকারের উপ-সচিব থেকে যুগ্মসচিব এবং তার ঊর্ধ্ব পদে কর্মকর্তাদের পদোন্নতি দেওয়া হয়। তিনি আরো জানান, উপ-সচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২ সংশোধনের কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর