,



৯ম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি বিএফইউজের

অবিলম্বে গণমাধ্যমে কর্মরত সাংবাদিক কর্মকর্তা ও কর্মচারীদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠনের ঘোষণার দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নেতৃবৃন্দ।

শুক্রবার বগুড়ায় অনুষ্ঠিত বিএফইউজে’র নির্বাহী পরিষদের সভায় সাংবাদিক নেতৃবৃন্দ এ দাবি জানিয়ে বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য নতুন বেতন স্কেল ঘোষণার পর দ্রব্যমূল্যের উদ্ধগতির কারণে গণমাধ্যম কর্মীদের আর্থ সামাজিক অবস্থার অসহনীয় অবনতি ঘটেছে।

বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সাংবাদিক নেতারা নবম ওয়েজ বোর্ড ঘোষণার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান।

এর আগে উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন, বিএফইউজের সহ-সভাপতি (রাজশাহী বিভাগ) প্রদীপ ভট্টাচার্য্য শঙ্কর।

তারা বগুড়ার সাংবাদিক ও বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি দীপঙ্কর চক্রবর্তীসহ নিহত সকল সাংবাদিক হত্যাকান্ডের বিচার দাবি করেন।

নেতৃবৃন্দ সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সহায়তা প্রদান ও কোন রকম বাধা সৃষ্টি না করার জন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

বিএফইউজের মহাসচিব ওমর ফারুকের সঞ্চালনায় এ সভায় আরো বক্তৃতা করেন সংগঠনের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সহ-সভাপতি মনতোষ বসু, কোষাধ্যক্ষ মধুসূদন মন্ডল, যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, তপন চক্রবর্তী, জিএম সজল, মোজাম্মেল হক হাওলাদার, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক জেএম রউফ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক মামুন উর রশিদ, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহিদুল আলম আটিষ্ট ও সাধারণ সম্পাদক শাহীন হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজেডএম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক শাহ আলম, নারায়নগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি এবং বগুড়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়নসহ নির্বাহী পরিষদ সদস্য আরিফ রেহমান।

সভায় আগামী জুলাই মাসের তৃতীয় সপ্তাহে সভাপতির শূন্যপদে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর