আইফোন এইট ও প্লাস বাজারে আনছে গ্রামীণফোনে

বাঙালী কণ্ঠ নিউজঃ ২ নভেম্বর থেকে বাজারে আইফোন এইট এবং আইফোন এইট প্লাস আনছে গ্রামীণফোন। ২৭ অক্টোবর থেকে গ্রাহকরা গ্রামীণফোন সেন্টার এবং গ্রামীণফোন ওয়েবসাইটের  মাধ্যমে এই ফোনগুলো প্রি-অর্ডার করতে পারবেন।

নতুন ডিজাইনের আইফোন এইট এর স্ক্রিন সাইজ অনেকটা আগের আইফোন সেভেন এবং আইফোন সেভেন প্লাসেরই মতো। দৈর্ঘ্য এবং উচ্চতাও প্রায় কাছাকাছি। যদি আগে আপনার স্টকে আইফোন সেভেন বা আইফোন সেভেন প্লাস থেকে তা হলে সেই ফোন কেসেই দিব্যি ফিট করে যাবে আপনার নতুন আইফোন এইট।

নতুন আইফোন এইটে আছে দুইটি স্তরের কাচের আস্তরণ। সঙ্গে থাকবে মেটাল ফ্রেম। স্ক্রিন সাইজ হতে পারে ৫.৮ ইঞ্চির কাছাকাছি। আর আইফোন এক্সের মতো স্ক্রিনে কোনও ‘নচ’থাকবে না। পাশাপাশি ওএলইডি প্যানেলও থাকবে বলে শোনা গেছে।

এইচডি কোয়ালিটির ফ্রন্ট ক্যামেরার সঙ্গে আইফোন এইট এবং আইফোন এইট প্লাস-এ থাকবে সফটওয়্যার ক্যামেরা ফিচার। ফ্রন্ট ফেসিং ক্যামেরায় বিশেষ ভাবে ‘পোট্রেট মোড’অন করা যাবে, থাকবে ‘পোট্রেট লাইটিং সিস্টেম’যাতে নিজস্বী তোলার পর ছবির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলা যাবে।

নতুন ডিজাইনের ক্যামেরা থাকবে আইফোন এইটে। ঠিক যেরকম রয়েছে আইফোন সেভেনে। এতে পেছনে দুইটি ক্যামেরা থাকবে। আইফোন এক্সের মতো অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশনের সুবিধা না থাকলেও আইফোন এইটে টেলি লেন্সের সুবিধা থাকবে বলে শোনা যাচ্ছে।

নতুন আইফোন এইট এবং আইফোন এইট প্লাস-এ থাকবে অনেক দ্রুত চার্জ দেওয়ার সুবিধা। ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা থাকবে বলেও জানিয়েছে অ্যাপল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর