,



ফেনীর ৫৮০ হেক্টর জমির ধান পানিতে

বাঙালী কণ্ঠ নিউজঃ টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে ফেনীর ২০টি গ্রামের ৫৮০ হেক্টর আমন ধান তলিয়ে গেছে। ফুলগাজী ও পরশুরামের ১৮ গ্রামের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।

এছাড়া বন্যায় মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর ভাঙা বেড়িবাঁধের ১১টি পয়েন্ট দিয়ে পানি প্রবেশ করায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বন্যায় ২৭টি প্রাথমিক ও ১৫টি মাধ্যমিক বিদ্যালয় সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া পানির নিচে রয়েছে ৫৮০ হেক্টর আমন ধান। পানিবন্দী রয়েছে প্রায় দুই হাজার পরিবার।

ফুলগাজীর সদর ইউনিয়নের দেড়পাড়া, নিলক্ষী, গাবতলা, মনতলা, গোসাইপুর, শ্রীপুর, বৈরাগপুর, মুন্সীরহাট ইউনিয়নের করাইয়া, কালিকাপুর, নোয়াপুর, বদরপুর, মান্দারপুর, পৈথরা, ফকিরখিল, জাম্মুড়া, তারালিয়া কমুয়া, কামাল্লা, দরবারপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রাম প্লাবিত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলম জানান, তিনি যে বরাদ্দ পেয়েছেন তা দিয়ে ভাঙন কবলিত স্থানে সংস্কার করেছেন।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কিসিঞ্জার চাকমা জানান, নদীর ভাঙন সময়মত মেরামত না করার কারণে বন্যার পানিতে উপজেলার ২০টি গ্রামের ৫৮০ হেক্টর আমন ধান তলিয়ে গেছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর