,



কিছুতেই থামছে না রোহিঙ্গা অনুপ্রবেশ

বাঙালী কণ্ঠ নিউজঃ মিয়ানমারে চলমান সহিংসতায় রোহিঙ্গা অনুপ্রবেশ কিছুতেই থামছে না। আজ সকাল থেকে শাহপরীরদ্বীপের দক্ষিণপাড়া, জালিয়াপাড়া, খুরের মুখসহ বিভিন্ন পয়েন্ট দিয়ে অন্তত ছয়শত রোহিঙ্গা নারী পুরুষ  এপারে প্রবেশ করেছেন।

টেকনাফ থানার এসআই জাহিদুল হক জানান, গতকালের আগের দু’দিন রোহিঙ্গা অনুপ্রবেশ কমছিল। গতকাল সোমবার থেকে রোহিঙ্গা অনুপ্রবেশ করছে। গতকাল আড়াই শতাধিক রোহিঙ্গার অনুপ্রবেশ হলেও আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই প্রবেশের সংখ্যা সাড়ে ৯ শতাধিক পার হয়েছে। সদ্য অনুপ্রবেশকৃত রোহিঙ্গারা তাঁর খাতায় তালিভুক্ত হয়েছেন। সারাদিনে হাজার পার করবে বলে স্থানীয়দের ধারণা। এদেরকে খাদ্য দ্রব্য দিয়ে রোহিঙ্গা শিবিরগুলোতে পাঠানো হবে বলে জানা গেছে।

রোহিঙ্গাদের সাথে কথা বলে জানা যায় আজ রাখাইনের ঢংখালী সীমান্ত এলাকা থেকে তারা নৌকায় এপারে আসে। এরা মংডু সিকদার পাড়া, নয়াপাড়া ও বুচিডং এলাকা থেকে পালিয়ে আসে। প্রায় মাসখানেক আগে এরা গ্রাম থেকে বের হয়ে এপাড়া ওপাড়া ঘুরে শেষে বাংলাদেশে পালিয়ে আসেন।

বুচিডং শীলখালী এলাাকার ফজল আহমদ জানান, মিয়ানমার সেনারা তাদেরকে গ্রাম থেকে বের হয়ে যেতে বলে তারপরও তারা কোথাও না যাওয়ায় গ্রামের দুটি বাড়িতে আগুন দেয়। এরপর গ্রামের সবাাই পালাতে থাকে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর