,



রাষ্ট্রদূতের সাক্ষাত সিপিবি সভাপতির সঙ্গে ভিয়েতনামের

বাঙালী কণ্ঠ নিউজঃ নবনিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত মি. ট্রান ভ্যান খোয়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। মঙ্গলবার সকালে পুরানা পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে কমরেড সেলিম রাষ্ট্রদূতকে ফুল দিয়ে স্বাগত জানান এবং রাষ্ট্রদূত ভিয়েতনাম সরকারের পক্ষ থেকে প্রদত্ত উপহার সিপিবি সভাপতির হাতে তুলে দেন।

দ্বি-পাক্ষিক এ বৈঠকে কমরেড সেলিম বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভিয়েতনামের কমিউনিস্ট পার্টি ও বিপ্লবী সরকারের সমর্থন ও ভিয়েতনামের মুক্তি সংগ্রামে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশের জনগণের সমর্থনের ইতিহাস তুলে ধরে বলেন, ‘দু দেশের জনগণের দীর্ঘদিনের বন্ধুত্ব ও সহযোগিতা ক্রমেই শক্তিশালী হচ্ছে এবং একে অপরের দ্বারা উপকৃত হচ্ছে।’

এ সময় তিনি অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার উপর গুরুত্বারোপ করেন।

একইসঙ্গে অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে ভিয়েতনামের অগ্রগতি এবং সেদেশের কমিউনিস্ট পার্টির অবদানের প্রশংসা করে এ সমস্ত ক্ষেত্রে ভিয়েতনামের পক্ষ থেকে বাংলাদেশকে সহযোগিতা করার আহবান জানান সেলিম।

অপরদিকে রাষ্ট্রদূত ট্রাণ ভ্যান খোয়া ভিয়েতনামের সরকার ও কমিউনিস্ট পার্টির নেতৃত্বের পক্ষ থেকে সিপিবি সভাপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘বাংলাদেশের রাজনীতিতে সিপিবি উল্লেখযোগ্য এবং গঠনমূলক ভূমিকা রাখছে।’

রাষ্ট্রদূত দু’দেশের জনগণ ও পার্টির মধ্যকার সম্পর্ক আরও জোরদার করার উপর গুরুত্বারোপ করেন।

এসময় সিপিবির প্রেসিডিয়াম সদস্য অনিরুদ্ধ দাশ অঞ্জন ও আন্তর্জাতিক বিভাগের প্রধান অ্যাড. হাসান তারিক চৌধুরী এবং ভিয়েতনাম দূতাবাসের তৃতীয় সচিব মি. ট্রান বাত্ত সন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর