রোমারিওকে ছাড়িয়ে যাওয়ায় চোখ নেইমারের

বাঙালী কণ্ঠ নিউজঃ বর্তমান সময়ের সেরা খেলোয়াড়দের একজন তিনি। জাতীয় দলের জার্সিতে বরাবরই উজ্জ্বল। সময়ের অন্যতম সেরা খেলোয়াড় নেইমার দারুণ এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে রয়েছেন। আজ রাতে ওয়েম্বলিতে ইংল্যান্ডের মুখোমুখি ব্রাজিল। সেই ম্যাচে জোড়া গোল করতে পারলে ব্রাজিলের সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হতে পারবেন পিএসজির ফরোয়ার্ড।

২৫ বছর বয়সেই ব্রাজিলের জার্সিতে গোলসংখ্যায় কিংবদন্তি জিকোকে ছাড়িয়ে গেছেন নেইমার। এখন রোমারিওকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় রয়েছেন বার্সেলোনার সাবেক তারকা্

ব্রাজিলের জার্সিতে এখন পর্যন্ত ৮২ ম্যাচে ৫৩ গোল করেছেন নেইমার। জিকোর গোলসংখ্যা ৪৮টি। ব্রাজিলের বর্তমান খেলোয়াড়দের মধ্যে নেইমারই সর্বোচ্চ গোলদাতা। বার্সেলোনার সাবেক তারকা রোমারিওর চেয়ে দুই গোল পিছিয়ে রয়েছেন গত আগস্টে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেয়া এই ফরোয়ার্ড।

রোমারিওকে ছাড়িয়ে এককভাবে ব্রাজিলের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হতে হলে তিন গোল করতে হবে নেইমারকে। ইংল্যান্ডের বিপক্ষে এর আগে দুই ম্যাচ খেলে একটি গোলও করতে পারেননি নেইমার। আজ রাতে ওয়েম্বলিতে গোল করে রোমারিওর সঙ্গে তিনি ব্যবধান কমাতে পারেন কি না সেটিই দেখার বিষয়।

ব্রাজিলের তিনবারের বিশ্বকাপজয়ী তারকা পেলে দেশের জার্সিতে রেকর্ড সর্বোচ্চ ৭৭ গোল করেছেন। ব্রাজিলিয়ান তারকা রোনালদো দ্য ফেনোমেনন ৬৭ গোল নিয়ে তালিকার দুই নম্বরে রয়েছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর