আওয়ামী লীগ সরকারের আমলেই শিক্ষার উন্নতি হয়েছে : বাণিজ্যমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ (এমপি) বলেছেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। আর শিক্ষকরা হচ্ছেন শিক্ষা ব্যবস্থার মেরুদণ্ড।

তারাই বুঝতে পারেন কোনটা ভালো আর কোনটা খারাপ। আওয়ামী লীগ সরকারের আমলেই শিক্ষার উন্নতি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ২৭ হাজার প্রাইমারী বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই দেশে শিক্ষাসহ সব উন্নয়ন হয়। গ্রামের সব রাস্তা-ঘাট এ সরকারের আমলেই হয়েছে। আজ রবিবার সকালে ভোলার বাংলা স্কুল মাঠে বেসরকারি শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ভোলায় রাস্তা-ঘাটসহ গ্রামীণ অবকাঠামো উন্নয়নের জন্য ৪৬৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আগামীতে এ জেলায় কোন কাচা রাস্তা থাকবেনা। আগামী এক বছরের মধ্যেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, ওই নির্বাচনেও আওয়ামী লীগ জয়ী হবে।

তিনি বলেন, ভোলার উপ-শহর নামে খ্যাত বাংলাবাজার ফাতেমা খানম কলেজটি বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করা হবে। সেখানে একটি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণ করা হবে।

আওয়ামী লীগ দেশে ব্যাপক উন্নয়ন করেছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। এগিয়ে যাবে। বিশ্বের উন্নত এগারোটি দেশের মধ্যে বাংলাদেশ একটি। ভোলাও অর্থনৈতিকভাবে একটি উন্নত জেলা। এ জেলায়ও ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান। মোতাহার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, শিক্ষক সাফিয়া খাতুন, মাওলানা আব্দুল খালেক, মোবাশ্বিরুল হক নাঈম, জাহান জেব আলম টিটু, সাইফুল হাসান সেলিম, রফিকুল ইসলাম, মীর আমির হোসেন, জসিম উদ্দিন প্রমুখ। সমাবেশে বেসরকারি প্রাইমারী, মাধ্যমিক স্কুল-কলেজ ও মাদ্রাসার হাজার হাজার শিক্ষক উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর