,



১৬২৬৩ নম্বরে ফোন করলেই স্বাস্থ্যসেবা

‘স্বাস্থ্য বাতায়ন’র মাধ্যমে ১৬২৬৩- নম্বরে ফোন করে ২৪ ঘণ্টার স্বাস্থ্যসেবা চালু করেছে সরকার। দেশের জনগণ যে কোনো প্রান্ত থেকে যে কোনো সময়ে এই নম্বরে ফোন করে চিকিত্সা নিতে পারবেন।
রবিবার দুপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘সরকারি হেলথ কল সেন্টার: স্বাস্থ্য বাতায়ন’র উদ্বোধন করেন। এ সময় মন্ত্রী মোবাইল ফোনে স্বাস্থ্য বাতায়নে কল করেন। ও প্রান্ত থেকে ফোন ধরেন কল সেন্টারে কর্মরত একজন চিকিত্সক। তিনি স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্য খাতে এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। কল সেন্টারের মাধ্যমে এখন থেকে জনগণ তাত্ক্ষণিক সেবা নিতে পারবেন। তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি, অভিযোগ পাওয়া মাত্রই কল সেন্টারের চিকিত্সক ব্যবস্থা নেবেন। ২৪ ঘণ্টা এ সেবা চালু থাকবে। জনগণ তাত্ক্ষণিক সেবা পেলে আমি মনে করবো এই উদ্যোগ সফল হয়েছে।
স্বাস্থ্য সচিব সৈয়দ মন্জুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মো. ওয়াহিদ হোসেন। অনুষ্ঠানে স্বাস্থ্য বাতায়ন সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর