বাজারে অপোর নতুন সেলফি ফোন এ৮৩

বাঙালী কণ্ঠ নিউজঃ দেশের বাজারে এন্ট্রি-লেভেলের নতুন সেলফি ফোন অপো-এ৮৩ নিয়ে এসেছে অপো। ফুল স্ক্রিন ডিসপ্লের এ স্মার্টফোনে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ৩ গিগাবাইট র‍্যামের অপো এ৮৩ স্মার্টফোনে ৩১৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে, যা দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপ দেবে। ডিভাইসটি গতকাল থেকে গোল্ড ও কালো রঙে সব অফলাইন স্টোরে পাওয়া যাচ্ছে।

ডিভাইসটির বিষয়ে অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, বাংলাদেশের বাজারে অপো নিয়ে এসেছে এ৮৩ সেলফি স্মার্টফোন। সেলফি এক্সপার্ট হিসেবে আমরা গ্রাহকদের সাশ্রয়ীমূল্যের হ্যান্ডসেট দিতে চাই। এ৮৩ অপোর প্রথম ‘এ’ সিরিজের হ্যান্ডসেট। এতে স্পোর্টস এইচডি ফুল স্ক্রিন ডিসপ্লে রয়েছে। আমরা আশা করছি, ডিভাইসটি গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া ফেলবে।

অপো এ৮৩ হ্যান্ডসেটে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার পাশাপাশি ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা আছে। ডিভাইসটির এআই বিউটি রিকগনিশন প্রযুক্তি কাল্পনিক ফটোগ্রাফারের মতো কাজ করবে। এছাড়া ফটো তোলার সময় ডিভাইসটির এআই ফিচার দুই শতাধিক ফেসিয়াল পয়েন্ট ক্যাপচার করতে পারে।

২০০টিরও বেশি ফোকাস পয়েন্ট দ্বারা খুবই পরিস্কারভাবে ফেসিয়াল স্ট্রাকচার ধারণ করতে পারে এবং যেকোনো অবস্থায় এটি মুখের ছবিকে স্পষ্ট করে। এর পরিমাপ ৫.৭ ইঞ্চি, কিন্তু ১৮:৯ অনুপাতের সর্বোচ্চ সরু এই ডিভাইসের বেজেল অনুপাতসহ এর স্ক্রিনের আকার ৫ ইঞ্চি, যেটি বিগত মডেলগুলো থেকে গুরুত্বপূর্ণ একটি উন্নতি। এই ফুল স্ক্রিন ডিসপ্লেতে রয়েছে ১৪৪০*৭২০ উচ্চ রেজ্যুলেশন যা, প্রতিটি ছবিকে করে আরও পরিস্কার এবং উজ্জ্বল। এতে আরও রয়েছে ফেস আনলক ফিচার। এ৮৩-এর লুকটি ইউএফওএস কর্তৃক অনুপ্রাণিত (ইউএফও কার্ভড ডিজাইন ফিলোসফি)।

অপো এ৮৩ অসাধারণ কার্যক্ষমতা এবং তরুণ গ্রাহকদের জন্য উপযোগী। এর ৪ গিগাবাইট অপারেটিং মেমরি তরুণদের পছন্দের গেমস উপভোগ করতে সাহায্য করবে এবং এতে রয়েছে তিনটি আলাদা কার্ড স্লর্ট (ডাবল ন্যানো-সিম কার্ড-এর সাথে টিএফ স্লর্ট) যা, গ্রাহকরা ফোন কলের জন্য দুটি মোবাইল নম্বর রাখতে পারবেন এবং ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমরি বৃদ্ধি করতে পারবেন। ফাইল শেয়ারের জন্য নতুন কালার ওএস ৩.২ অপারেটিং সিস্টেম এন্ড ও-শেয়ার ৬ থেকে ৭টি সাধারণ ফটো এক সেকেন্ডেই স্থানান্তর করতে পারবেন ।

ডিভাইসটির মূল্য ১৯ হাজার ৯৯০ টাকা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর