ঢাকায় আনিসুল হকের নামে সড়ক

বাঙালী কণ্ঠ নিউজঃ রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তা থেকে কারওয়ান বাজার পর্যন্ত রাস্তার নাম হলো মেয়র আনিসুল হক সড়ক। আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এ তথ্য জানান। মামুন জানান, গত ১১ ডিসেম্বর অনুষ্ঠিত ডিএনসিসির ২১তম বোর্ড সভায় তেজগাঁও সাতরাস্তা থেকে কাওরানবাজার সড়কের নাম ‘মেয়র আনিসুল হক সড়ক’, বারিধারা পার্ক রোডের নাম ‘নরোদম সিহানুক সড়ক’ এবং গুলশান-২ রাজউক সেন্ট্রাল পার্কের নাম ‘শহীদ তাজউদ্দিন আহমেদ স্মৃতি পার্ক’ নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্যদিকে সম্প্রতি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার সড়ক, পার্ক, মার্কেট ও কমিউনিটি সেন্টারের নতুন নামকরণের সিদ্ধান্ত অনুমোদন দেওয়া হয়েছে কর্পোরেশনের বোর্ড সভায়।

সেখানে মহানগর আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি প্রয়াত এম এ আজিজের নামে চাঁনখানপুল মার্কেটটির নতুন নামকরণ, মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার জন্য মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের নামে নবাবগঞ্জ কমিউনিটি সেন্টার, সাবেক কাউন্সিলর প্রয়াত হাজী নাজির হোসেনের নামে আগা সাদেক সড়ক এবং প্রয়াত শহীদ বুদ্ধিজীবী খালেক সরদারের নামে সিক্কাটুলী পার্কের নতুন নামকরণের সিদ্ধান্ত অনুমোদন হয়েছে।

এছাড়াও মেয়র সাঈদ খোকনের বাবা ও অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের আজিমপুর কবরস্থানে দাফনকৃত কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের সিদ্ধান্তও অনুমোদন দেওয়া হয় সভায়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর