,



পোস্টের সঙ্গে মেসির ভালোবাসা জমে উঠেছে

বাঙালী কণ্ঠ নিউজঃ এই মৌসুমে রীতিমতো উড়ছেন লিওনেল মেসি। মাঠে নামলেই বার্সেলোনার আর্জেন্টাইন সুপার স্টার পাচ্ছেন গোল। পরিসংখ্যান বলছে, শুধু গোলের সঙ্গে নয়, গোল পোস্ট এবং বারের সঙ্গে মেসির ভালোবাসা দারুণ জমে উঠেছে! বুঝতেই পারছেন, গোলের মতো আনন্দের নয়, গোস্টের সঙ্গে মেসির এই ভালোবাসাটা নিষ্ঠুরতার। কেবলই হতাশার। বারবারই তাকে গোলের আনন্দ থেকে বঞ্চিত করছে পোস্ট বা বার।

অন্য সব প্রতিযোগিতার কথা বাদ দিন। শুধু স্প্যানিশ লা লিগাতেই এ মৌসুমে পোস্ট ও বারে প্রতিহত মেসির ১৩টি শট! গত রোববার আলাভেসের বিপক্ষেও মেসির একটি শট প্রতিহত হয়েছে পোস্টে। যার মধ্যদিয়ে মেসি গড়ে ফেলেছেন ক্যারিয়ারে এক মৌসুমে সবচেয়ে বেশি বার বল পোস্টে লাগানোর রেকর্ড। এর আগে সর্বোচ্চ ১২ বার শট পোস্ট-বারে প্রতিহত হয় ২০১৪/১৫ মৌসুমে। এবার মেসি এরই মধ্যে তা টপকে গেছেন। লিগে এখনো ১৭টি ম্যাচ বাকি আছে। পোস্ট ও বার মিলে যেভাবে ভালোবাসার প্রমাণ দিচ্ছে, তাতে সংখ্যাটা শেষ পর্যন্ত কোথায় গিয়ে ঠেকে, সেটাই দেখার।

প্রতিপক্ষের ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে মেসি মৌসুমে লিগে এ পর্যন্ত ২১ ম্যাচে করেছেন ২০ গোল। নিশ্চিতভাবেই বাকি সবার চেয়ে বেশি। লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জয়ের পথে মেসি অনেকটাই এগিয়ে। পরিসংখ্যান বলছে, গোল পোস্ট ও বার অদৃশ্য প্রতিপক্ষ হয়ে না দাঁড়ালে মেসির গোল হতে পারত আরও ১৩টি বেশি। কারণ, প্রতিপক্ষ ডিফেন্ডার ও গোলরক্ষককে ফাঁকি দিতে পারলেও গোল পোস্ট ও বার মিলে তাকে ১৩ বার হতাশ করেছে। গোল করায় এমনিতে তার মূল প্রতিদ্বন্দ্বিতা ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে।

কিন্তু এবার লা লিগায় অন্তত রোনালদো প্রতিদ্বন্দ্বিতায় নেই। তবে গোস্টে বল লাগানোয় কিন্তু মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী রোনালদোই। মৌসুমে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপার স্টারের দ্বিতীয় সর্বোচ্চ ৬টি শট পোস্টে প্রতিহত। উল্লেখ্য, রিয়াল বেটিসের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচেই মেসির শট প্রতিহত হয়েছিল পোস্টে। পোস্ট প্রতিপক্ষ হয়ে দাঁড়ায় রোববার সর্বশেষ ম্যাচেও। বাকি পথটুকুও মেসিকে পোস্টের নিষ্ঠুত এই ভালোবাসা সঙ্গে নিয়েই চলতে হবে মনে হচ্ছে!

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর